,

সর্বশেষ
bnr ad 250x70 1

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান বয়কট করবে ডেমোক্র্যাট

নিজস্ব প্রতিবেদক, ১৬ বিডিনিউজ রিভিউজ.কম:: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন ডেমোক্র্যাট পার্টির বেশ কয়েকজন কংগ্রেস সদস্য।  স্থানীয় সময় আগামী  ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে অভিষেক অনুষ্ঠানটি।

অভিষেক অনুষ্ঠানে যোগ না দেওয়ার পেছনে কারণ হিসেবে ডেমোক্র্যাট সদস্যরা দেখিয়েছেন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ও ডেমোক্র্যাট কংগ্রেস সদস্য জন লুইসের নামে কটূক্তি করাকে। অনেকে আবার অভিষেক বয়কট করেই ক্ষ্যান্ত থাকতে চান না। শুক্রবারে রাজধানী ওয়াশিংটন ডিসি ও নিজ এলাকায় সভা-সমাবেশ করে অভিষেকের বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন তারা।

ডেমোক্র্যাট প্রতিনিধি জন লুইস বলেন, ‘কোনোকিছু ভালো হচ্ছে না এটা জানার পরও তুমি বাড়িতে বসে থাকতে পার না।’

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ক্যালিফোর্নিয়া প্রতিনিধি মার্ক তাকানো লেখেন, ‘আমি জন লুইসের সঙ্গে আছি এবং আমি অভিষেক অনুষ্ঠানে যোগ দেব না।’

নিউইয়র্ক প্রতিনিধি ইভেটি ক্লার্ক টুইটারে লিখেছেন, ‘জন লুইসকে অপমান করা মানে আমেরিকাকে অপমান করা। তাই আমি ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে যোগ দেব না।’

অভিষেক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না এমন ব্যক্তিদের মধ্যে রয়েছেন জর্জিয়ার কংগ্রেস সদস্য জন লুইস, ক্যালিফোর্নিয়ার জেরাড হাফম্যান, মার্ক তাকানো, মার্ক ডিসলনিয়ার, বারবারা লি, জুডি চু ও টেড লিউ, নিউইয়র্কের জোসে সেরানো, ইভেটি ক্লার্ক, আদ্রিয়ানো স্পাইলাট ও নাদিয়া ভেলাজকুয়েজ, অ্যারিজোনার রাউল গ্রিজালভা, মিশিগানের জন কনিয়ারস,  ওরেগনের কার্ট শ্রেডার ও আর্ল ব্লুমেনেওয়ার, মিসৌরির উইলিয়াম লেসি ক্লে এবং  ম্যাসেচুসেটস প্রতিনিধি ক্যাথরিন ক্লার্ক। এঁরা ডেমোক্র্যাট পার্টি থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য।

আগামী ২০ জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পের হাতে যুক্তরাষ্ট্রের শাসনভার তুলে দেবেন ওবামা প্রসাশন। ওইদিন শপথ গ্রহণের মধ্য দিয়ে প্রেসিডেন্ট হিসেবে অভিষেক ঘটবে ট্রাম্পের।

মতামত...