,

সর্বশেষ
bnr ad 250x70 1

ট্রাম্পের ফোন পেয়েই ওয়াশিংটন যেতে অস্থির নওয়াজ

tramp-newajআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম:নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দিন কয়েক আগে টেলিফোনে দীর্ঘক্ষণ কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে। এসময় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানান ট্রাম্প। তারপর থেকেই ডোনাল্ড ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকার জন্য উদগ্রীব হয়ে উঠেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন একবারের জন্যও পাকিস্তান সফরে যাননি। যদিও পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে তার একাধিক বার বৈঠক হয়েছে নানা ইস্যুতে। তবে ডোনাল্ড ট্রাম্পের সফরসূচিতে যে ইসলামাবাদ রয়েছে, তা বোঝা গেছে ট্রাম্পের বক্তব্যেই। পাকিস্তানের ভূয়সী প্রশংসা শোনা গিয়েছে তার গলায়।

পাক প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক দফতরের বিশেষ সচিব তারিক ফতেমি রবিবারই চলে গেছেন যুক্তরাষ্ট্রে। পাক প্রধানমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত করতে। ফতেমি ১০ দিন ওয়াশিংটনে থাকবেন।

সূত্রে জানা যায়, পাক-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়েও ট্রাম্প প্রশাসনের সঙ্গে নানা আলোচনা করবেন। ভারত ও আফগানিস্তানের প্রতি নীতি এবং সন্ত্রাস রোখার বিষয়ে পাকিস্তান কী ধরনের ব্যবস্থা নিচ্ছে, সে বিষয়েও কথা হবে দু’দেশের।

ঘনিষ্ঠমহলে ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠানে যাওয়ার ইচ্ছে প্রকাশও করেছেন পাক প্রধানমন্ত্রী।

মতামত...