,

সর্বশেষ
bnr ad 250x70 1

ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে

ঢাকা : উত্থান ধারায় ফিরেছে দেশের শেয়ারবাজার। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সব ধরনের সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন হওয়া বেশিভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট দর। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রধান সূচক বেড়েছে ৪০ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬২১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া শরীয়া সূচক ডিএসইএস ১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৮ কোটি টাকার শেয়ার dse মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ২৩ কোটি টাকা কম। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৫৫ কোটি কোটি টাকা।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৭৯টির আর অপরিবর্তিত আছে ৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৭৩ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৯৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়াও সিএসই৫০ সূচক এক হাজার ৩৪ পয়েন্ট, সিএসই৩০ সূচক ১২২ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৪১৪ এবং সিএএসপিআই সূচক ১১৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১২৫ পয়েন্ট দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৬৩টির আর অপরিবর্তিত আছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯৪ লাখ টাকা।

মতামত...