,

সর্বশেষ
bnr ad 250x70 1

ডিএসই পরিচালক নির্বাচনে রকিব-ইমন প্রতিদ্বন্দ্বি

dse elecনিজস্ব প্রতিবেদক ,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,   ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক পদে অনুষ্ঠেয় নির্বাচনে সাবেক সভাপতি ও মিডওয়ে সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. রকিবুর রহমান এবং বিএলআই সিকিউরিটিজের এমডি মিনহাজ মান্নান ইমন দু’জনই প্রার্থী হিসেবে শেষ পর্যন্ত অটল রয়েছেন।

সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন হলেও তাদের কেউই তা প্রত্যাহার করেননি। ফলে এই দুই প্রার্থীই পরিচালক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা গেছে, আগামী ১৫ মার্চ ডিএসই পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রার্থিতা বাতিল বা প্রত্যাহারের শেষ দিন সোমবার (৭ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত নির্ধারিত থাকলেও নির্ধারিত সময়ে দুই জনের কেউ মনোনয়নপত্র প্রত্যাহার বা নির্বাচন কমিশন তাদের কারও মনোনয়নপত্র বাতিল করেনি। ফলে এই দুজনের মধ্যেই পরিচালক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের সদস্য হারুন অর রশিদ বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যে দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। তাই নিয়মানুযায়ী দুজনই প্রার্থী হিসেবে নির্বাচনের জন্য চূড়ান্ত।

 

রকিবুর রহমান বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, ‘আমি এর আগে ডিএসই’র সভাপতি ছিলাম। এবার আমি পরিচালক পদে প্রার্থী হয়েছি। নির্বাচন করবো- তাই মনোনয়নপত্র প্রত্যাহার করিনি।’

মিনহাজ মান্নান ইমন বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, ‘সোমবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। আমি ডিএসই’র পর্ষদের পরিচালক নির্বাচন করবো বিধায় মনোনয়নপত্র প্রত্যাহার করিনি। পরিচালক পদে নির্বাচিত হবো বলে আমার দৃড় বিশ্বাস।’

ডিএসইর নির্বাচন বিষয়ে তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটি প্রধান সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আবদুস সামাদ। অপর দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, স্টক এক্সচেঞ্জের  ডিমিউচুয়ালাইজেশনের শর্ত অনুসারে প্রথম বছর চারজন শেয়ার হোল্ডার পরিচালক নির্বাচিত হন। এরপর থেকে প্রতিবছর একজন পরিচালক অবসরে যান এবং তার বিপরীতে নতুন একজনকে যুক্ত করা হয়। আগের বছর শাকিল রিজভী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক পদে নির্বাচিত হয়েছিলেন।

 

 

বি এন আর/০০১৬০০৩০০৮/০০০১৩৮/পি

মতামত...