,

সর্বশেষ
bnr ad 250x70 1

ডিএসই মোবাইল অ্যাপ এর যাত্রা শুরু

dse-mobile-app-150x150নিজস্ব প্রতিবেদক ,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, যাত্রা শুরু হলো ডিএসই মোবাইল অ্যাপ।  ডিএসই মোবাইল অ্যাপসের মাধ্যমে গ্রাহকরা যেকোন জায়গা থেকে সহজেই শেয়ার লেনদেন করতে পারবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় তিনি আশা প্রকাশ করে বলেন, এই অ্যাপস ব্যবহারের ফলে কিছুটা হলেও চাঙ্গাভাব ফিরবে পুঁজিবাজারে।

খুব একটা ভাল সময় পার না করলেও- বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ।

এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে বিনিয়োগকারীরা ঘরে বসেই সব তথ্য জানতে পারবেন শেয়ার বাজারের। ব্রোকারেজ হাউজে না গিয়েই দেখতে পারবেন নিজের শেয়ারের সব তথ্য। করতে পারবেন শেয়ার লেনদেন।

২০০৯ এবং ২০১০ সালে দেশের শেয়ার বাজারে অস্বাভাবিক দরপতনে, পথে বসতে হয়েছে লাখ লাখ শেয়ার ব্যবসায়ীকে। তারপর থেকে এখনও খুব একটা আস্থায় নেই শেয়ার বাজার। এমনকি- মাঝে মধ্যে বিভিন্ন আন্দোলনে থমকে যায় লেনদেন। অর্থমন্ত্রী মনে করেন- এই অ্যাপ ব্যবহারের সুযোগ সৃষ্টি হওয়ায়, কিছুটা হলেও স্থিতিশীলতা ফিরবে পুঁজিবাজারে।

এই অ্যাপ-এ আগ্রহীদের অবশ্যই স্মার্টফোন ব্যবহার করতে হবে। নিজ নিজ ব্রোকারেজ হাউজ এর সহযোগিতায় বিনিয়োগকারী এই অ্যাপের সুযোগ-সুবিধা নিতে পারবেন। প্রাথমিকভাবে তিন মাস এ সুবিধা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের কোনো চার্জ বা ফি দিতে হবে না।পরবর্তীতে, প্রতি মাসে নির্দিষ্ট হারে ফি দিতে হবে বিনিয়োগকারীদের।

 

বি এন আর/০০১৬০০৩০০৯/০০০১৫৪/পি

মতামত...