,

সর্বশেষ
bnr ad 250x70 1

ডিসিদের ৩ যুদ্ধে অংশ নেয়ার আহবান তথ্যমন্ত্রীর

inuনাছির মীর, বিডিনিউজ রিভিউজঃ জেলা প্রশাসকদের তিন যুদ্ধে সংবিধানের নির্দেশিত চার নীতির উপরে থেকে ভূমিকা রাখার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে জঙ্গি দমনের যুদ্ধ চলছে, উন্নয়নের যুদ্ধ চলছে, সুশাসন প্রতিষ্ঠার যুদ্ধ চলছে। আমরা মনে করি গণপ্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে এ তিন যুদ্ধে যথাযথ ভূমিকা রাখা ডিসিদের সাংবিধানিক দায়িত্ব

জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিন শুক্রবার সচিবালয়ে তথ্য, সংস্কৃতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কার্যঅধিবেশনে এ নির্দেশনা দেওয়া হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, রাষ্ট্রের চার মূলনীতির ওপর দাঁড়িয়ে জঙ্গি দমন, উন্নয়ন, সুশাসন প্রতিষ্ঠা তাদের সাংবিধানিক কর্তব্য তা আমরা মনে করিয়ে দিয়েছি। ডিসিরা সরকার এবং জনগণের মাঝখানে সেতুবন্ধনের মতো দায়িত্ব পালন করে। তারা সরকারের নির্দেশনা শোনেন, বাস্তবায়ন করেন। অপরদিকে, জনগণের প্রত্যাশা সরকারের কান পর্যন্ত পৌঁছানোর ক্ষেত্রে ডিসিরা রাষ্ট্র ও সরকারের হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

হাসানুল হক ইনু বলেন, ডিসি সম্মেলনে তারা (ডিসি) তাদের অভিজ্ঞতা বিনিময় করেন, এতে সরকার উপকৃত হয়। সরকারও রাজনৈতিক, প্রশাসনিক এবং অর্থনৈতিক লক্ষ্য তাদের (ডিসি) সঙ্গে আলাপ করে, যাতে তা বাস্তবায়ন হয়। তারা কিছু প্রস্তাব দিয়েছেন, যা লিপিবদ্ধ করা হয়েছে। পরে আমরা সে ব্যাপারে যথাযথ ভূমিকা রাখব।

মতামত...