,

সর্বশেষ
bnr ad 250x70 1

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের কলঙ্ক: সৌদি যুবরাজ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির মনোনয়নের দৌঁড়ে থাকা ডোনাল্ড ট্রাম্পকে ‘যুক্তরাষ্ট্রের কলঙ্ক’ বলে মন্তব্য করেছেন সৌদি আরবের এক যুবরাজ।
মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব করা ওই রাজনীতিবদকে নিয়ে শুক্রবার এমন মন্তব্য করেন সৌদি আরবের যুবরাজ আলওয়ালিদ বিন তালাল।
নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বার্তায় ট্রাম্পের তীব্র সমালোচনা করেছেন আলওয়ালিদ। ট্রাম্পকে রিপাবলিকান প্রার্থী হওয়ার চেষ্টা বাদ দেওয়ারও পরামর্শ দিয়েছেন এই ধনকুবের। তার মতে, ট্রাম্প কখনোই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জিততে পারবেন না।
সৌদি রাজ পরিবারের সদস্য আলওয়ালিদ আরব বিশ্বের সবচেয়ে সম্পদশালী ব্যক্তি। ‘হোল্ডিং কো’ নামে বিশ্বের অন্যতম শ্রেষ্ট একটি কোম্পানির কর্ণধার তিনি। কোম্পানিটির সঙ্গে যুক্তরাষ্ট্রের ব্যাংক খাতের সিটিগ্রুপের অংশীদারিত্ব রয়েছে।
ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের কলঙ্ক: সৌদি যুবরাজ

ব্রিটিশ যুবরাজ চার্লসের সঙ্গে সৌদি যুবরাজ আলওয়ালিদ- বিবিসি

ঠোঁটকাটা স্বভাবের জন্য সাধারণের কাছে পরিচিত আলওয়ালিদের মন্তব্য বিষয়ে শনিবার এক ব্যাখ্যাও দিয়েছে তার অফিস। এতে ট্রাম্পের ইসলামবিরোধী মন্তব্যের কারণেই যুবরাজ তাকে যুক্তরাষ্ট্রের কলঙ্ক বলে আখ্যা দিয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

সৌদি যুবরাজের এ মন্তব্যের জেরে ডোনাল্ড ট্রাম্পও কম যাননি। পাল্টা জবাব দিয়ে আলওয়ালিদকে একজন ‘নির্বোধ ব্যক্তি’ বলে তিরস্কার করেছেন ট্রাম্প। ‘বাবার টাকা’ ব্যবহার করে তিনি মার্কিন রাজনীতিকদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছেন এ রিপাবলিকা প্রার্থী। সূত্র: বিবিসি ও এএফপিalwaleed

মতামত...