,

সর্বশেষ
bnr ad 250x70 1

ড্যান্স মঞ্চায়নকারী ইফা ডিজির উপর আলেমদের আস্থা নেই

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  ইমাম সম্মেলনে ব্যালে ড্যান্স মঞ্চায়নকারী ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজালের ওপর দেশের আলেমদের কোনো আস্থা নেই বলে মন্তব্য করেছে বাংলাদেশ জমিয়াতুল উলামার নেতারা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে সংগঠনের ঢাকা মহানগর শাখার সহসভাপতি ইয়াহইয়া মাহমুদ এ মন্তব্য করেন। শোলাকিয়ার ঈদ জামাতের ইমাম ফরীদ উদ্দীন মাসউদ হচ্ছেন বাংলাদেশ জমিয়াতুল উলামার আহ্বায়ক।

দেশে-বিদেশে হামলা ও শোলাকিয়ার ঈদ জামাতের ইমাম ফরীদ উদ্দীন মাসউদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

জমিয়াতুল উলামার নেতা ইয়াহইয়া মাহমুদ বলেন, ‘ইফার ডিজি খুতবা নিয়ন্ত্রণ ও খতিব কাউন্সিল গঠনের যে উদ্যোগ নিয়েছেন, তা আলেমদের মধ্যে আবেদন তৈরি করতে চরমভাবে ব্যর্থ হয়েছে। ইমাম সম্মেলনে ব্যালে ড্যান্স মঞ্চায়নকারী ইফা ডিজির ওপর দেশের আলেমদের কোনো আস্থা নেই।’

তিনি বলেন, ‘ডাক্তার হিসেবে জাকির নায়েকের ইসলামবিষয়ক বক্তব্য যেমন গ্রহণযোগ্য নয় তেমনি একজন জজ হিসেবে সামীম মোহাম্মদ আফজালের ইসলামবিষয়ক বক্তব্যও গ্রহণযোগ্য নয়।’

জমিয়াতুল উলামা আগামী ২৯ জুলাই শুক্রবার জঙ্গিবাদ প্রতিরোধ দিবস পালন করবে জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, সংগঠনটি স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ ও বিশ্ববিদ্যালয়গুলোতে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করবে। জঙ্গিবাদবিরোধী জাতীয় সম্মেলনেরও আহ্বান করবে।

এ ছাড়া আলেম, বুদ্ধিজীবী ও সমমনা সংগঠনগুলোকে নিয়ে সমন্বিত কর্মসূচি গ্রহণ এবং জেলায় জেলায় এক লাখ আলেম, মুফতি ও ইমামদের স্বাক্ষরসংবলিত ফতোয়া ও জঙ্গিবাদবিরোধী স্মারকলিপি দেওয়া হবে।

সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এক লাখ আলেম, মুফতি ও ইমামদের স্বাক্ষরসংবলিত ফতোয়াটি বাংলাদেশসহ সারা পৃথিবীতে আবেদন সৃষ্টি করতে পেরেছে বলে সংবাদ সম্মেলনে দাবি করেন জমিয়াতুল উলামার নেতারা।

 

মতামত...