,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকায় জোড়া খুনের মামলায় ১ ত্রুণ প্রেপ্তার

aনিজস্ব প্রতিবেদন,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, রাজধানীর কলাবাগানে সমকামী আন্দোলনের নেতা ও মার্কিন দূতাবাসের প্রাক্তন কর্মকর্তা জুলহাজ মান্নান এবং তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যার ঘটনায় সন্দেহভাজন এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার জানান, পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের সদস্যরা রবিবার ভোরের দিকে কুষ্টিয়া থেকে শরিফুল ইসলাম ওরফে শিহাব নামের ওই তরুণকে গ্রেপ্তার করেন।

গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মাশরুকুর রহমান খালেদ দাবি করেন, ‘শিহাব আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। ঢাকায় হত্যাকাণ্ড ঘটিয়ে তারা কুষ্টিয়ায় পালিয়ে ছিল। তাকে রিমান্ডে নিয়ে  জিজ্ঞাসাবাদ করলে আরো তথ্য পাওয়া যাবে।’

উপ কমিশনার (মিডিয়া) মারুফ হোসেন জানান, দুপুরে মহানগর পুলিশের গণমাধ্যম কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

২৫ এপ্রিল বিকালে কলাবাগানের লেক সার্কাস এলাকায় পার্সেল দেওয়ার কথা বলে বাসায় ঢুকে কুপিয়ে খুন করা হয় ইউএসএআইডির কর্মসূচি কর্মকর্তা জুলহাজ (৩৫) ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়কে (২৬)।

ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক প্রটোকল অ্যাসিস্টেন্ট জুলহাজ সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক দীপু মনির খালাত ভাই। তিনি সমকামীদের অধিকার প্রতিষ্ঠার সাময়িকী ‘রূপবান’ এর সম্পাদক ছিলেন।

আর তনয় ছিলেন লোকনাট্য দলের কর্মী। পিটিএ নামে একটি প্রতিষ্ঠানে ‘শিশু নাট্য প্রশিক্ষক’ হিসেবেও কাজ করতেন তিনি।

ওই খুনের ঘটনায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান বাদী হয়ে অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করে কলাবাগান থানায় একটি হত্যা মামলা করেন; অপর মামলাটি করে পুলিশ। দুটি মামলারই তদন্ত করছে ডিবি পুলিশ।

 

মতামত...