,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকায় জোড়া খুনে গ্রেপ্তার শিহাব ৩দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, রাজধানীর কলাবাগানে সমকামী আন্দোলনের নেতা ও মার্কিন দূতাবাসের প্রাক্তন কর্মকর্তা জুলহাজ মান্নান এবং তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যার ঘটনায় গ্রেপ্তার শরিফুল ইসলাম ওরফে শিহাবকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।a

পুলিশ বলেছে, আটক যুবক জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য হিসেবে হত্যাকান্ডটি ঘটানোর কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।

গোয়েন্দা পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, আটককৃত এই তরুণ শরিফুল ইসলাম শিহাব আগে হরকাতুল জিহাদ নামে একটি সংগঠন করতেন, তবে পরে তিনি আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেন।

মনিরুল ইসলাম বলেন, শিহাবের বাড়ি কুষ্টিয়ায় এবং সীমান্ত এলাকা থেকে অস্ত্র সংগ্রহ করা ছিল তার প্রধান কাজ।

গত ২৫শে এপ্রিল ঢাকার কলাবাগানে সমকামী অধিকার বিষয়ক পত্রিকা ‘রূপবান’ এর সম্পাদক জুলহাজ মান্নান এবং তাঁর বন্ধু মাহবুব রাব্বি তনয় হত্যাকান্ডের পর একটি ব্যাগ উদ্ধার করা হয় যাতে কিছু অস্ত্র পাওয়া যায়। পুলিশ বলছে, শিহাব স্বীকার করেছে যে এর মধ্যে একটি পিস্তল তারই।

পুলিশ এই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ আদালতে শিহাবকে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিহতদের পরিবার বলেছে, সঠিক অপরাধীদের গ্রেফতার করে দ্রুত বিচার করা হবে, সেটাই তারা চান।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার মারুফ হোসেন সরদার জানিয়েছেন, রবিবার ভোরের দিকে পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের সদস্যরা কুষ্টিয়া থেকে শরিফুল ইসলাম ওরফে শিহাব নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে।

এক টুইটার বার্তায় ঐ হত্যার দায় স্বীকার করেছে আল কায়েদার সহযোগী সংগঠন আনসার-আল-ইসলাম।

উল্লেখ্য জুলহাজ মান্নান ঢাকায় মার্কিন দূতাবাসের সাবেক কর্মী এবং মার্কিন সাহায্য সংস্থা ‘ইউএসএআইডি’তে কাজ করতেন।

 

মতামত...