,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকায় বিএনপি অফিসে ছাত্রদলের আগুন

bnp agonনিজস্ব প্রতিবেদক,ঢাকা , বিডি নিউজ রিভিউজ ডটকম::  ঢাকায় ছাত্রদলের ‘পদবঞ্চিতরা’  রাস্তায় বিক্ষোভ করে এবং বিএনপি অফিস ও কার্যালয়ের সামনে দুটি মোটর সাইকেলে জ্বালিয়ে দেয়।

 

পল্টন থানার ওসি মোরশেদ আলম জানান, সোমবার বিকাল ৪টার দিকে নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের ‘পদবঞ্চিতরা’ বিক্ষোভ করে এবং কার্যালয়ের সামনে দুটি মোটর সাইকেলে জ্বালিয়ে দেয়।

কেন্দ্রীয় কার্যালয়ের চারতলায় থাকা ছাত্রদলের কার্যালয়ে আগুন দিলে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সেটি ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মী মো. ইব্রাহিম।

তিনি বলেন, ছাত্রদলের কার্যালয় ভস্মীভূত হওয়ার পাশাপাশি একই তলায় থাকা যুবদলের কার্যালয়ও আংশিক পুড়েছে।

ওসি মোরশেদ  বলেন, বিক্ষুব্ধরা কার্যালয় ভবনের নিচ তলায় থাকা ছাত্রদলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কার্যালয় এবং তিনতলায় থাকা বিএনপির কার্যালয়েও ভাঙচুর চালিয়েছে।

ছাত্রদলে নতুন নেতৃত্ব এনে কমিটি ঘোষণার এক বছর পর শনিবার মধ্যরাতে সংগঠনটির ৭৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর বিভিন্ন হল শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা জেলা ও মহানগরের চার শাখায় নতুন কমিটি ঘোষণা করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী ১৫১ সদস্যে কেন্দ্রীয় সংসদ হওয়ার বিধান থাকলেও ‘পদবঞ্চিতদের’ যুক্ত করতে কমিটির পরিধি কয়েকগুণ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন নেতারা।

কমিটি ঘোষণার ২০ ঘণ্টার মাথায় কেন্দ্রীয় পর্ষদ থেকে দুই নেতাকে পদচ্যুত করা হয়েছে বলে রোববার মধ্যরাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পদচ্যুতরা হলেন- নবগঠিত কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক সাইফুল ইসলাম মেরাজ এবং কেন্দ্রীয় সদস্য মাসুদুর রহমান মাসুদ।

বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পাশাপাশি আগুন দেওয়ার ঘটনায় জড়িতদের খোঁজে বের করতে পুলিশ কাজ করছে বলে জানান পল্টনের ওসি মোরশেদ আলম।

বিএনআর/১৬২৮//০০৯ /এন

মতামত...