,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস বন্ধের হুমকি

india mayttri expsনিজস্ব  প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  ঢাকা-কলকাতা রুটের ট্রেন মৈত্রী এক্সপ্রেস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বাংলাদেশেরর সংখ্যালঘু হত্যার বিষয়ে বাংলাদেশ সকরার উপযুক্ত পদক্ষেপ না নিলে ট্রেন চলাচল বন্ধের এ হুমকি দেয় দলটি।

বাংলাদেশে সংখ্যালঘু হত্যার প্রতিবাদে শুক্রবার ১ জুলাই কলকাতায় একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করে বিজেপি। পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘ভারতের সঙে বাংলাদেশের সম্পর্ক খুব ভালো। বাংলাদেশের স্বাধীনতায় ভারতের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ওখানে নিত্যদিন সংখ্যালঘুরা খুন হচ্ছে।

বাংলাদেশ সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত না করতে পারলে বেনাপোল সীমান্তে মৈত্রী এক্সপ্রেস আটকে দেওয়া হবে।’ ভারত-বাংলাদেশের মধ্যে রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে কলকাতা-ঢাকা রেল পরিষেবা চালু হয় ২০০৭ সালে। সেই ট্রেনটিই মৈত্রী এক্সপ্রেস নামে পরিচিত। এদিন প্রতিবাদ মিছিলের পর দিলীপবাবু বলেন, ‘এই রাজ্যে বিভিন্ন আন্তর্জাতিক ইস্যু নিয়ে প্রতিবাদ মিছিল করে বামেরা। কিন্তু, বাংলাদেশে হিন্দুরা ক্রমাগত আক্রান্ত হচ্ছে দেখেও তাঁরা চুপ। শাসক তৃণমূলও এই নিয়ে কিছু বলছে না।’ মিছিলে উপস্থিত ছিলেন প্রাক্তন রাজ্য সভাপতি ও জাতীয় সম্পাদক রাহুল সিনহা। বাংলাদেশে হিন্দু নিধন নিয়ে কলকাতার বুদ্ধিজীবীদের চুপ থাকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

 

মতামত...