,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকা মহানগরের নতুন ২ কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, প্রায় ১৩ বছর পর ঢাকা মহানগরে নতুন কমিটি দিলো আওয়ামী লীগ। রোববার সকালে আনুষ্ঠানিকভাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
উত্তরে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য একেএম রহমতউল্লাহকে সভাপতি ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেক খানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আর দক্ষিণে ঢালালবাগ থানা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত এবং মহানগরের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

নতুন এই কমিটির মাধ্যমে দল আরো চাঙ্গা হবে বলে আশা প্রকাশ করেছেন সৈয়দ আশরাফ।

২০১২ সালের ২৭ ডিসেম্বর সর্বশেষ দলীয় সম্মেলন অনুষ্ঠিত হলেও দীর্ঘদিন ধরেই ঝুলে ছিলো আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি। প্রায় সাড়ে ৩ বছরের প্রতীক্ষার অবসান নিয়ে তাই নেতাকর্মীদের মধ্যে ছিলো ব্যাপক উদ্দীপনা।

রোববার সকাল থেকেই সম্ভাব্যপ্রার্থীদের কর্মী-সমর্থকরা দলে দলে ভিড় করতে শুরু করে ধানমণ্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সকাল ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে ঢাকার নব গঠিত দুই কমিটির ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

তার এই ঘোষণার মাধ্যমে অবিভক্ত ঢাকার প্রায় সাড়ে ৬ দশকের ইতিহাসকে পেছনে ফেলে এক নতুন অধ্যায় শুরু করলো উপমহাদেশের ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ। নতুন দুই কমিটির মাধ্যমে দলের সাংগাঠনিক কার্যক্রম আরো বেগবান হবে হবে মনে করেন নেতারা।

এদিকে, দলের প্রত্যাশা পূরণে সব ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করবেন বলে জানিয়েছেন নতুন কমিটির নেতারা।

উত্তর-দক্ষিণের ঘোষণা শেষে ঢাকার ৪৯টি ওয়ার্ডেরও সভাপতি-সাধারণের নাম ঘোষণা করা হয়।

মতামত...