,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢাকা শহরে ফ্ল্যাট, প্লট নেই এমন এমপিদের প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্তমন্ত্রী

সংসদ প্রতিবেদক, ৮মে, বিডিনিউজ রিভিউজ.কম:: গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, যে সকল সংসদ সদস্যের নিজ নামে বা পরিবারের কোনো সদস্যের নামে ঢাকা শহরে ফ্ল্যাট বা প্লট নেই, তাদেরকে ভবিষ্যতে প্লট দেয়া হবে।

দশম সংসদের ১৫তম অধিবেশনে সোমবার টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে আব্দুল মুনিম চৌধুরী (হবিগঞ্জ-১) এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরও বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ভবিষ্যতে কোনো আবাসন প্রকল্প গ্রহণ করলে অগ্রাধিকার ভিত্তিতে অনুমোদিত নীতিমালা অনুযায়ী তাদের (এমপি) মধ্যে প্লট বরাদ্দ দেওয়া হবে।

বিহারীদের পূনবার্সনের জন্য ফ্ল্যাট নির্মাণ প্রকল্প

সংরক্ষিত মহিলা এমপি ফজিলাতুন নেসা বাপ্পির অপর এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, রাজধানীর পার্শ্ববর্তী এলাকায় পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নতুন শহর সৃষ্টিকল্পে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজধানীর বসিলায় সাড়ে ১৬ একর জমিতে ১৪১টি প্লট উন্নয়ন ও জেনেভাক্যাম্পে বসবাসকারী বিহারীদের পূনবার্সনের জন্য ৪৫ একর জমিতে ১৪ তলা বিশিষ্ট ৫৮টি ভবনে ৬ হাজার ৩২টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলে জমি অধিগ্রহণের কাজ শুরু হবে বলেও জানান মন্ত্রী। এছাড়া রাজধানীর আবাসন সমস্যা সমাধানের লক্ষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে রাজউক কয়েকটি নতুন আবাসিক প্রকল্প গড়ে তোলার সম্ভাবতা যাচাই বাছাই করা হচ্ছে বলেও জানান তিনি।

মতামত...