,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঢালি,বাবু ও ন্যান্সি বিএনপিতে যোগ দিলেন

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকম: ঢাকা, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি জহিরুল ইসলাম বাবু ও ভাসানী স্মৃতি সংসদের সহ সভাপতি ন্যান্সি রহমান বিএনপিতে যোগ দিইয়েছেন।

শনিবার (১৬ এপ্রিল) রাত ১০ টায় গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে তারা বিএনপিতে যোগ দেন।

এ সময় গুলশান কার্যালয় ও এর আশাপাশে প্রায় হাজার খানেক নেতাকর্মী জড়ো হন। তারা খালেদা জিয়া ও তারেক রহমানের নামে স্লোগান দেন। স্লোগান দেন সরকারের বিরুদ্ধেও।

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিদায়ী কমিটির চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহ আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী প্রমুখ।

কয়েকটি সক্রিয় ছাত্র সংগঠনের সমন্বয়ে ১৯৮০ সালের ১৬ ডিসেম্বর ছাত্রমৈত্রী গঠন করা হলে আতাউর রহমান ঢালি এ সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বাংলাদেশ ছাত্রমৈত্রীর সিঁড়ি বেয়ে ওয়ার্কার্স পার্টির বর্তমান সাধারণ সম্পাদক ফজলে হোসান বাদশাসহ অনেক জ্যেষ্ঠ নেতাই রাজনীতিতে প্রতিষ্ঠিত হয়েছেন। অনেকে আবার নিজেকে রাজনীতি থেকে গুটিয়ে নিয়েছিলেন। তাদের মধ্যে অন্যতম আতাউর রহমান ঢালী।

১৯৮০ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি। ছাত্রমৈত্রী প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিল উল্লেখযোগ্য। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করা এই ছাত্রনেতার পৈত্রিক নিবাস চাঁদপুরে  হলেও তার শৈশব, কৈশোর ও ছাত্রজীবনের পুরো সময়টা জুড়ে ছিলেন ঢাকায়।

তিনি যুক্তরাষ্ট্রে তার ব্যবসা রয়েছে।বাংলাদেশে আসলে যোগাযোগ রক্ষা করে চলতেন ছাত্রমৈত্রীর সঙ্গে।

রাজনীতিতে ফের সক্রিয় হওয়ার অভিপ্রায় থেকে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হলেন আতাউর রহমান ঢালী।

এক সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৈত্রীর সভাপতি ছিলেন জহিরুল ইসলাম বাবু।  ১৯৮০ সালে বাংলাদেশ ছাত্রমৈত্রী গঠন করা হলে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সংগঠনটির দাপুটে অবস্থান তৈরি  হয়ে ছিল। ওই সময় ছাত্রলীগসহ অন্যান্য ছাত্র সংগঠনের পাশাপাশি দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শক্ত অবস্থান তৈরি করে ছিল  বাংলাদেশ ছাত্রমৈত্রী।

দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় থাকার পর জহিরুল ইসলাম বাবুও আতাউর রহমান ঢালী সঙ্গে বিএনপিতে যোগ দিলেন।

বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য মশিউর রহমান জাদু মিয়ার ছোট মেয়ে ও ভাসানী স্মৃতি সংসদের সহ সভাপতি ন্যান্সি রহমানও যোগ দিলেন বিএনপিতে।

 

মতামত...