,

সর্বশেষ
bnr ad 250x70 1

তারেকের রায় কার্যকরের দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

aআরাফাত রাহমান, রাবি সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উচ্চ আদালতের দেয়া সাত বছর কারাদন্ড কার্যকরের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক প্রদক্ষিণ করে টেন্টে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে প্রায় দেড় হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সমাবেশে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য দেন ছাত্রলীগের
ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু। তিনি বলেন, তারেক রহমানের শাস্তি কার্যকর করে দেশে দৃষ্টান্তমূলক শাস্তি স্থাপন করতে হবে। যাতে আর কেউ দেশের অর্থ পাচার করার সাহস না পায়। শুলশান ও শোলাকিয়ায় হামলার জঙ্গিদের মদদদাতা হিসেবে তারেক রহমানকে উল্লেখ করে রাঞ্জু বলেন, তিনি বিদেশে বসে মোসাদের সঙ্গে পরিকল্পনা করে দেশে জঙ্গি কার্যক্রম চালাচ্ছে।

তিনি আরো বলেন, রোববার ছাত্রদল ঘোষিত ধর্মঘট প্রতিহত করতে ক্যাম্পাসের প্রতিটি স্থানে অবস্থান করবে ছাত্রলীগের নেতাকর্মীরা। যারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গী কর্মকা- চালাচ্ছে তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। জঙ্গিবাদ কার্যক্রম প্রতিরোধে ক্যাম্পাসে জঙ্গিবাদ নিরোসন কমিটি গঠন করা হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি তন্ময়নন্দ অভি, মেহেদী হাসান রাসেল, মো. আব্দুল মতিন, আতিকুর রহমান সুমন, যুগ্ম সাধারন সম্পাদক সাহানুর সাকিল, মুজাহিদুল ইসলাম হিমু, সাংগঠনিক সম্পাদক, শরিকুল ইসলাম সাদ্দাম, ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মো. সালেহসহ বিভিন্ন হল শাখার নেতৃবৃন্দ প্রমুখ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোটে অর্থ পাচারের মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছর কারাদন্ড প্রদান ও ২০ কোটি জরিমানা করে হাইকোর্ট। একই সঙ্গে তারেকের বন্ধু ও বিতর্কিত ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদন্ডও বহাল রাখে। তবে তাকে বিচারিক আদালতের দেয়া ৪০ কোটি টাকার অর্থদন্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

মতামত...