,

সর্বশেষ
bnr ad 250x70 1

তাসকিন-সানি আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন

tক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানী।

আজ শুক্রবার বিকালে সংস্থাটির পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। ঘোষণায় বলা হয়, তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে প্রতীয়মান হয়েছে। এ দু’জন আন্তর্জাতিক ক্রিকেটে আবারো বোলিং করতে পারবেন। এটা অবিলম্বে কার্যকর হবে।

এর ফলে আফগানিস্তানের সঙ্গে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে খালি রাখা একজনের জায়গায় ঢুকে পড়তে পারেন তাসকিন আহমেদ। সিরিজে ফিরতে পারেন আরাফাত সানিও। অনেকটা নিশ্চিত, এ দু’জন থাকতে পারেন পরবর্তী ইংল্যান্ড সিরিজেও।

এর আগে গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন তাসকিন-সানী। আজ সেটিরই ফল জানাল আইসিসি।

বৈধতা পাওয়ায় তাসকিনকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেই দেখা যাবে। কাল প্রথম দুই ওয়ানডের দল ঘোষণার সময়ই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, বোলিং অ্যাকশনে সবুজসংকেত পেলে তাসকিন ১৩ জনের স্কোয়াডে যোগ দেবেন।

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে একই সঙ্গে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে তাসকিন ও সানীর বিরুদ্ধে। পরে ভারতের চেন্নাইয়ের পরীক্ষায় আম্পায়ারদের সন্দেহ সত্যি প্রমাণিত হয়। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞায় পড়েন দুজনই।

মতামত...