,

সর্বশেষ
bnr ad 250x70 1

তিন পার্বত্য জেলার সাংবাদিকদের দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

aমোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ আন্তরজার্তিক রেড ক্রস কমিটি (আইসিআরসি) উদ্যোগে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালনায় তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের কর্মরত সংবাদ কর্মীদের মৌলিক প্রাথমিক চিকিৎসা বিষয়ক দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
আজ শুক্রবার সকালে রাঙামাটির একটি রেষ্টুরেন্টে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক এ,এম হালিম। এ সময় আইসিআরসি এর কমিউনিকেশন অফিসার রায়হান সুলতানা তমা, রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-পরিচালক খন্দকার ইকবাল, জিয়াউল আহসান, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়–য়া, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, প্রাথমিক চিকিৎসা হচ্ছে একজন মানুষকে দূঘটনা হওয়ার পরে প্রথমে যে চিকিৎসা দেওয়া হয়। এই চিকিৎসার দ্বারা প্রাথমিক ভাবে রোগির মৃত্যুর ঝুঁকি কমে।
বক্তারা আরো বলেন, বিভিন্ন দূঘটনায় দেখা যায় সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহের জন্য এগিয়ে যায় তাই তাদের এই চিকিৎসা সম্পর্কে ধারণা রাখা প্রয়োজন। কারণ তারা সংবাদ সংগ্রহের পাশাপাশি কোন মানুষ অসুস্থ হয়ে পরলে তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দিতে পারবে।
প্রশিক্ষনে তিন পার্বত্য জেলার ৩০ জন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মতামত...