,

সর্বশেষ
bnr ad 250x70 1

তুরস্কের ফার্স্ট লেডি রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক,৭সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম:: তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান কক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে পৌঁছেছেন ।

আজ বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর সকাল পৌনে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ বিমানে করে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করেন তারা। সাড়ে এগারোটার দিকে তারা কক্সবাজার বিমানবন্দরে পৌছান। সেখান থেকে তাদের গন্তব্য কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির। সাথে রয়েছেন পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ভোরে ঢাকায় পৌঁছান তুরস্কের এ ফার্স্ট লেডি। বিমানবন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিকেলে ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করার কথা রয়েছে তুর্কি ফার্স্ট লেডির।

রোহিঙ্গাদের ওপর নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে গত শুক্রবার বিবৃতি দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি একে গণহত্যা বলেও উল্লেখ করেন। এছাড়া তিনি মায়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চিকেও হুঁশিয়ার করেছেন। কক্সবাজার থেকে ফিরে এসে ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করার কথা রয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদকে ফোন করে তুরস্কের প্রেসিডেন্ট রোহিঙ্গাদের আশ্রয়ের ব্যাপারে বাংলাদেশকে সহায়তার অঙ্গীকার করেন।

মতামত...