,

সর্বশেষ
bnr ad 250x70 1

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ বানান ভুল হওয়ায় বিসিবির দুঃখপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::চলতি ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ–শ্রীলঙ্কার ম্যাচের টিকেটে বাংলাদেশ বানান ভুল হওয়ায় দুঃখপ্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। সেই সাথে দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বিসিবি।

বুধবার টিকেটের ছবি প্রকাশ হওয়ায় থেকে ভাইরাল হতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুক্রবার অনুষ্ঠেয় বাংলাদেশ–শ্রীলঙ্কা ম্যাচের টিকেটে বাংলাদেশ বানান লেখা হয়েছে ষ্ক্রঈূইূঐীইঊঋওঔম্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি নিয়ে সমালোচনা হচ্ছে তুমুল। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শুক্রবার বাংলাদেশ–শ্রীলঙ্কা ম্যাচের টিকেটে বাংলাদেশ বানান ভুল হওয়ার ব্যাপারটি বিসিবির নজরে এসেছে। ভুলের জন্য বোর্ড দুঃখপ্রকাশ করছে। সব অবন্টিত টিকেট প্রত্যাহার করে নেওয়া হয়েছে এবং বানান ঠিক করা হয়েছে। দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াও শুরু করেছে বোর্ড।’ এদিকে যোগাযোগমাধ্যম ফেইসবুকে ক্ষোভ ও সমালোচনা ঝড় বইছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফেইসবুক পেইজের কমেন্ট অপশনে গিয়াস উদ্দিন শাহীন নামের এক ব্যক্তি লেখেন, ‘এদের শাস্তি হওয়া দরকার। এরা শুধু পদ–পদবি নিয়ে ব্যস্ত। এসব দিকে নজর নেই।’

এই বানান ভুলের পেছনে প্রশ্নফাঁসসহ ‘শিক্ষা ব্যবস্থার’ সাম্প্রতিক অব্যবস্থাপনার প্রভাব দেখছেন অনেকে।

মো. বকুল আহমেদ লেখেন, ‘কোনো জাতিকে ধ্বংস করতে চাইলে, শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দাও, বাকিটা সবাই দেখবে।’ ‘প্রশ্নপত্র ফাঁস ও জিপিএ–৫ এর অ্যাকশন শুরু হইছে,’ লেখেন খালেদ মোর্শেদ নামে আরেক ফেইসবুক ব্যবহারকারী। দেশের বানান ভুল করা ব্যক্তিদের চাকরি পাওয়া ও থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। দেবাশীষ গুপ্ত লেখেন, ‘যে অপদার্থগুলি দেশের বানান ভুল করে, ঐ গুলির চাকরি থাকে কীভাবে?’ হুমায়ুন কবির ডালিম নামে এক ফেইসবুক ব্যবহারকারী বলছেন, ‘এটা মার অযোগ্য ভুল।’ আর এ ধরনের ভুলে দুঃখ প্রকাশ করাতেই সব কিছু শেষ হয়ে যেতে পারে না বলছেন নুসরার জাহান। তিনি লেখেন, ‘দুঃখ প্রকাশ করলেই সরকারের আমলা কামলাদের সাত খুন মাফ।

মতামত...