,

সর্বশেষ
bnr ad 250x70 1

থাইল্যান্ডে সিরিজ বোমা বিস্ফোরণ

aআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ থাইল্যান্ডে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত ও বহু লোক আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে একটি উপকূলীয় রিসোর্টে হামলার কয়েক ঘন্টা পর শুক্রবার দেশ জুড়ে আরো অন্তত সাতটি স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথম বিস্ফোরণে একজন নিহত ও ১৯ জন আহত হওয়ার পর দ্বিতীয় বিস্ফোরণে আরো তিন জন মারা যায়।

মূলত থাইল্যান্ডের পর্যটন এলাকাগুলোতে এই বোমা হামলার ঘটনা ঘটেছে। যেখানে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশী পর্যটক অবস্থান করছিলেন।  এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

ডেইলি মেইল জানায়, হামলায় ১০ জন বিদেশী নাগরিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ব্রিটিশ, অস্ট্রেলিয়ান, ডাচ, জার্মান এবং ইতালিয়ান নাগরিক রয়েছেন।

রাজধানী ব্যাংককের অদূরে হুয়া হিন শহরে দুটি বিস্ফোরণের ঘটনায় একজন স্থানীয় খাদ্য বিক্রেতা নিহত হন। এরপর শুক্রবার একই শহরের ক্লোক টাওয়ারে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ ঘটেছে একটি শপিংমলেও।

হুয়া হিনে মোট চারটি বোমা হামলা হয়েছে। পর্যটন দ্বীপ ফুকেটে আজ দু’টি ও সুরাত থানি এলাকায় একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলের ত্রাং এলাকায় একটি বোমা হামলা হয়।

শুক্রবারের বিস্ফোরণটি ঘটে ফুকেট দ্বীপের জনপ্রিয় বিচ রিসোর্ট পাতংয়ে। এতে অন্তত তিনজন নিহত ও বহু লোক আহত হয়।

 রানী সিরিকিতের জন্মদিনের জন্য দীর্ঘ ছুটি উদযাপনের সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটলো।

বিবিসি’র থাইল্যান্ড সংবাদাতা জানান, দেশটির দক্ষিণাঞ্চলীয় তিন প্রদেশে সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াইরত অস্ত্রধারী গোষ্ঠী এই হামলা চালিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

মতামত...