,

সর্বশেষ
bnr ad 250x70 1

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব তা প্রমাণ হয়েছে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক,২২ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব- নারায়ণগঞ্জেই তা প্রমাণ হয়েছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আজকে আমার মনে হয় শান্তিপূর্ণ নির্বাচনের একটা নতুন রেকর্ড স্থাপন হয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক)’। অনেক শঙ্কা, অনেক তৃতীয় শক্তি, অনেক সমস্যা, অনেক সংকট, অনেক উদ্বেগ এসবের জল্পনা-কল্পনা ছিল। কিন্তু বাস্তবে সব কিছুই ভিত্তিহীন প্রমাণিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নাসিক নির্বাচন শেষে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

এ সময় নাসিক নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জাতিকে দেয়া ওয়াদা আমরা অক্ষরে অক্ষরে পালন করেছি বলে দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘গতকাল (বুধবার) ঠিক এই সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আস্থা, দৃঢ়তা ও বিশ্বাস নিয়ে বলেছিলাম, আমরা নারায়ণগঞ্জ নির্বাচন যেকোনো মূল্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে নির্বাচন কমিশনকে স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে সর্বাত্মক স্বাধীনতা দিয়েছি।

‘আমার মনে হয়, আমরা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জাতিকে আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে যে ওয়াদা দিয়েছি, তা আমরা পালন করেছি।’

বুধবার একই কার্যালয়ে নাসিক নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নাসিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করে বিএনপিকে আন্দোলনের কোনো সুযোগ দেয়া হবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নারায়ণগঞ্জের জনগণকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং দলের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পাশাপাশি নাসিক নির্বাচনে ইসি তাদের স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করে সক্ষমতা প্রমাণ করেছে। সেজন্য নির্বাচন কমিশনকেও অভিনন্দন জানান ওবায়দুল কাদের।

ভোটগ্রহণ শেষে আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, এখন নির্বাচন শেষ হয়েছে। রেজাল্ট আসবে। ফলাফলের ব্যাপারেও আমরা ইনশাআল্লাহ আশাবাদী। জনগণের রায়েই ইনশাআল্লাহ আমরা বিজয়ী হবো।

বিএনপি এই সরকারের অধীনে এ পর্যন্ত কোনো নির্বাচনে অংশ নিয়ে নাসিকের নির্বাচনী পরিবেশকে সুষ্ঠু বলে দাবি করেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব। যে যেটাই বলুক শেখ হাসিনা গণতন্ত্রের মানসকন্যা, সেটা তিনি প্রমাণ করেছেন।

মতামত...