,

সর্বশেষ
bnr ad 250x70 1

দাবি মেনে নেয়ায় আনন্দ উচ্ছ্বাসে ভাসছে নার্সরা

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বাংলাদেশ সরকারি কর্মকমিশন থেকে প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবি মেনে নিয়েছে সরকার। আর তাই আনন্দ উচ্ছ্বাসে ভাসছে নার্সরা। তাদের হৈহুল্লা, স্লোগান আর করতালিতে মুখরিত প্রেসক্লাবের সামনের রাস্তা।

দাবি মেনে নেয়ার খবর ছড়িয়ে পরলে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আনন্দ উচ্ছ্বাসে অংশ নিতে ছুটে আসেন নার্সরা। গত একমাসেরও বেশি সময় যাবত জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাতে অবস্থান করা আন্দোলনরত নার্সদের মধ্যে খুশির বন্যা বয়ে চলছে।

aআনান্দে অংশ নেয়া ইসলামি ব্যাংক সেন্ট্রাল হাসপাতেলের নার্স নাসরিন আক্তার বলেন, বেকার নার্সদের জয় হয়েছে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো ছাড়া আমাদের কিছু বলার নেই। এ জয় নার্সদের। আমারা এত খুশি যেটা ভাষায় প্রকাশ করা যাবে না।

aবাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস অ্যাসোশিয়েশনের সভাপতি রাজিব বিশ্বাস সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, গত একমাসেরও বেশি সময় যাবত জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাতে অবস্থান করা আন্দোলনরত নার্সদের খবর তুলে ধরার কারণে প্রতিটি নার্স তাদের প্রতি কৃতজ্ঞ। সরকার নার্সদের দাবি মেনে নেয়ায় আমাদের জীবনের বড় আশা পূরণ হয়েছে। আইসিডিডিআরবির মকুল হোসেন বলেন, এতদিন যাবত রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে হলেও আমাদের ন্যায্য দাবি মেনে নিয়েছে  সরকার। এটা নার্সদের জীবনের সবচেয়ে আনান্দময় মুহূর্ত। এই আনন্দ শুধু নার্সদের নয় এটা সবার আনান্দ।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ পিএসসি পরীক্ষার মাধ্যমে সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেয়ার দাবিতে ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করে। ২৮ এপ্রিল থেকে তারা আমরণ অনশনে অংশ নেয়। দীর্ঘ দিনের আন্দোলনের পর ১ মে রোববার তাদের দাবি মেনে নেয় সরকার।

 

মতামত...