,

সর্বশেষ
bnr ad 250x70 1

দারুণ জয়ে সিরিজ সমতায় ফিরলো বাংলাদেশ

tক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ তাসকিন-মাশরাফির দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়েছে বাংলাদেশ। ২৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২০৪ রানে অলআউট হয়ে যায়।

এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরলো বাংলাদেশ। প্রথম ম্যাচে ২১ রানে হেরেছিল বাংলাদেশ।

রবিবার মিরপুর দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করেছে টাইগাররা। ছোট রানের টার্গেট রক্ষায় বাংলাদেশের বোলিংয়ের শুরুটা হয় দারুণ। ইংল্যান্ডের টপ অর্ডার ধসিয়ে দেন মাশরাফি ও সাকিব। ভিন্সকে আউট করে শুরু করা মাশরাফি জেসন রয় ও বেন স্টোককেও তুলে নেন। সাকিব সরাসরি বোল্ড করেন বেন ডাকেটকে।

মাত্র ২৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পরে বেয়ারস্টো-বাটলারের মধ্যে অর্ধশত রানের জুটি গড়ে ওঠে। হুমকি হয়ে ওঠা সেই জুটি তাসকিন ২৪তম ওভার করতে এসে ভাঙ্গেন। বেয়ারস্টো আউট হওয়ার আগে ৩৫ রান করেছিলেন তিনি। এরপর ৫৭ বলে ৫৭ রান করা বাটলারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরান তাসকিন। এর আগে নাসির হোসেনের বলে সাকিবের ক্যাচে পরিণত হয়ে ফিরে যান মঈন আলি।

অষ্টম উইকেট হিসেবে ক্রিস ওকসকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করেন তাসকিন। ২৪ ওভার থেকে ৩০ ওভারের মধ্যে ৪ উইকেট হারায় ইংল্যান্ড। এই ছয় ওভারে রান এসেছে ১৭। এই ছয় ওভারেই মূলত ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। ৩৯তম ওভার করতে এসে উইলিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোসাদ্দেক। নবম উইকেটে আদিল রশিদ জ্যাক বলের ৪৫ রানের জুটি শুধু বাংলাদেশের জয়টি বিলম্বিত করতে পেরেছে। মাশরাফির বলে জ্যাক বল ২২ বলে ২৮ রান করে নাসিরের হাতে ধরা পড়েন।

মাশরাফি চারটি ও তাসকিন তিনটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে মাহমুদুল্লাহর অর্ধশত ও শেষের দিকে অধিনায়ক মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ে ইংলিশদের ২৩৯ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। রবিবার মিরপুর দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করে টাইগাররা। মাহমুদুল্লাহর ৮৮ বলে ৭৫ রানের পাশাপাশি মাশরাফি-নাসিরের ৬৯ রানের জুটিতে লড়াকু পুজি গড়ে তুলতে পারে বাংলাদেশ। মাশরাফি শেষ ওভারের পঞ্চম বলে রান আউট হওয়ার আগে ২৯ বলে ৪৪ রান করেছিলেন তিনি। তার ইনিংসে ছক্কা ৩টি চার দুটি। অন্যদিকে ২৭ বলে ২৭ রান করে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন নাসির হোসেন।

ইংল্যান্ডের ক্রিস ওকস, আদিল রশিদ ও জ্যাক বল দুটি করে ‍উইকেট নিয়েছেন।

মতামত...