,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরের চেহেলগাজী ইউপি’র নব নির্বাচিত চেয়ারম্যান কারাগারে

aমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ দিনাজপুরের সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউপি নব নির্বাচিত চেয়ারম্যান ও কর্ণাই সন্ত্রাস মামলার আসামী আনিসুর রহমান বাদশা আদালতে হাজির হয়ে, জামিন প্রার্থনা করলে ; জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

জানা যায়, ২০ই জুন (সোমবার) বিকেলে দিনাজপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আহসানুল হক’র আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১নং চেহেলগাজী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান বাদশা ২০ই জুন (সোমবার)  তার বিরুদ্ধে দায়ের করা ৩টি মামলায় জামিন প্রার্থনা করেন। মামলা ৩টির মধ্যে জিআর/৬/১৪ ও জিআর/৭/১৪ দু’টি মামলায় তাকে জামিন দেয়া হয় এবং দ্রুত বিচার আইনে দায়ের করা ৩৭/১৩ নং মামলায় তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক।

উল্লেখ্য এই যে, ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদের নির্বাচনকে কেন্দ্র করে চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই গ্রামে দুর্বত্তরা আওয়ামী লীগ সমর্থিত লোকজনসহ হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, দোকানপাটে অগ্নিসংযোগসহ ব্যাপকভাবে লুটপাট ও মহিলাদের লাঞ্চিত করে। দেশব্যাপী আলোচিত এই ঘটনায় অন্যান্যদের সাথে আনিছুর রহমান বাদশাকে আসামী করা হয়। তখন থেকে আইনকে এড়াতে পালাতক ছিলেন। পালাতক থেকে ও দিনাজপুর সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি আনিসুর রহমান বাদশা টানা তৃতীয় বারের মতো তিনি ওই ইউনিয়নের বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

মতামত...