,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরের হিলি শুল্ক স্টেশনের কার্যক্রম বন্ধ

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচলতি ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে আমদানি-রপ্তানিকৃত পণ্যের শুল্কহার কম বা বেশি হওয়ার সম্ভাবনা থাকার কারণে দিনাজপুরের হিলি (হাকিমপুর) স্থলবন্দরের শুল্ক স্টেশনের কার্যক্রম বৃহস্পতিবার (২রা জুন) সকাল থেকেই বন্ধ রয়েছে।

হিলি শুল্ক স্টেশনে পণ্যের বিল এন্ট্রি ও সাবমিট, পণ্য পরীক্ষা, শুল্ক নির্ধারণ ও পরিবহন কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে বন্দর দিয়ে ভারতের সঙ্গে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে।

হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মো. রাশেদুল ইসলাম জানায়, চলতি অর্থবছরের বাজেট অধিবেশনের ‍কারণে কাস্টমসে আমদানিকৃত পণ্যের বিল এন্ট্রি ও সাবমিটসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রয়েছে। এতে কিছু পণ্যবাহী ট্রাক বন্দরের ভেতরে আটকা রয়েছে। তবে আগের দিনে আমদানি-রপ্তানিকৃত যেসব পণ্যের পরীক্ষণ, শুল্কায়ন ও আউটপাশ হয়েছিল সেগুলোর ডেলিভারি করা হচ্ছে।

হিলি স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, নতুন বাজেটে অনেক পণ্যের ওপর শুল্ক আরোপ হতে পারে বা কম হতে পারে। যার ফলে বন্ধ রয়েছে শুল্ক স্টেশনে বিভিন্ন কার্যক্রম। তবে অন্যান্য কার্যক্রম আগের মতই নিজস্ব গতিতে চলছে।

মতামত...