,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরে ওলামালীগ নেতার জমি দখল করল যুবলীগ নেতা

aমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ দিনাজপুর জেলা চিরিরবন্দর উপজেলার যুবলীগ নেতা মোঃ জহুরুল হক এবং তার সহযোগীরা ; ওলামালীগ নেতা হাফেজ মোঃ নুরুল ইসলাম এর লীজে পাওয়া ৬ শতক জমি দখলের অভিযোগে ১২ই জুলাই (মঙ্গলবার) দিনাজপুর প্রেসক্লাব সম্মেলন কক্ষে লিখিত বক্তব্য পাঠ করে সংবাদ সম্মেলন করেছে হাফেজ মোঃ নুরুল ইসলাম। নুরুল ইসলাম ওলামালীগ জেলার চিরিরবন্দর থানা কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক এবং উত্তর সুখদেবপুর হাসপাতাল পাড়ার মৃত নছিমউদ্দিনের পুত্র।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, তিনি একজন ভূমিহীন ব্যাক্তি ; তার মাথা গোজার কোন ঠাই নেই। সহকারী কমিশনার (ভূমি) চিরিরবন্দর এর নিকট আবেদনের প্রেক্ষিতে চিরিরবন্দর থানা উত্তর সুখদেবপুর মৌজায় ৯০৮ খতিয়ানে এবং ১১৫৬ দাগের ৬শতক জমি ৯৯ বছরের লীজ দলিল মূলে হাফেজ মোঃ নুরুল ইসলামকে প্রদান করা হয়। যার দলিল নম্বর ১৩৮৮/১২।

জমির হাল নাগাত খাজনা ও খারিজ হাফেজ মোঃ নুরুল ইসলামের অনুকুলে রয়েছে। উক্ত জমিটি ইশবপুর ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক মৃত জলিলের পুত্র মোঃ জহুরুল হকের নেতৃত্বে মোঃ একরামুল হক নাকাবু, পিতা মৃতঃ পাঞ্জাতন, মোঃ সাইদুল রহমান পিতাঃ মৃত মোঃ কেরামত আলী ও মোঃ হামিদ পিতা মোঃ তমিজউদ্দিন সর্ব সাং:- উত্তর সুখদেবপুর হাসপাতাল পাড়া, চিরিরবন্দর বারবার দখলের চেষ্টা করছে। উক্ত জমির নিকট গেলে প্রাণে মেরে ফেলা হবে বলে প্রকাশ্যে ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখাচ্ছে বলে সংবাদ সন্মেলনে হাফেজ মোঃ নুরুল ইসলাম লিখিত বক্তব্যে সাংবাদিদের জানান তিনি।

এ নিয়ে মোঃ জহুরুল হক প্রশাসনের নির্দেশে বন্ডে স্বাক্ষক করতে বাধ্য হয়েছে। মামলার প্রেক্ষিতে জমিটির উপর ১৪৪ ধারা থাকা স্বত্যেও আইনকে উপেক্ষা করে জমি থেকে মূল্যবান গাছ কেটে ও সম্পদ সরিয়ে ফেলছে। প্রাণের ভয়ে হাফেজ নুরুল ইসলাম জমিটির নিকট যেতে পারছেন না বলে অভিযোগ করেন।

অন্যদিকে তার কাছে ২ লক্ষ্য টাকা চাঁদা দাবী করে নুরুল ইসলাম থানায় একটি অভিযোগ দাখিল করেন। জমিটিকে ঘিরে বেশ কয়েকটি সাধারন ডায়েরী ও মামলা দায়ের করা হয় প্রভাবশালী যুবলীগ নেতা জহুরুলের বিরুদ্ধে। যার মধ্যে ৪টি মামলা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। এতকিছু হওয়ার পরও জহুরুল হক ও তার সহযোগীরা নিরীহ হাফেজ মোঃ নুরুল ইসলামের উপর ভয়ভীতি ও অত্যাচারের মাত্রা বৃদ্ধিকরে চলেছে। এখন ওলামালীগ নেতা হাফেজ মোঃ নুরুল ইসলাম নিরাপত্তা হীনতায় ভুগছেন, বলে জানিয়েছেন তিনি।

মতামত...