,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরে নির্বাচনে হেরে নব-নির্বাচিত ইউপি সদস্যকে গুলি আহত ৪

a

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামে ইউপি নির্বাচনে জয়-পরাজয়কে কেন্দ্র করে, ১৯শে জুন রবিবার দুপুর দুইটার দিকে প্রতিপক্ষের ছোঁড়া পিস্তলের গুলিতে নবনির্বাচিত ইউপি সদস্যসহ চারজন গুরুতর আহত হয়েছেন।

আহতরা হলেন:- ইউপি সদস্য মো. মঈনুল ইসলাম (২৮), তার ছোট ভাই রিপনের স্ত্রী জান্নাতুন ফেরদৌস মুন্নি (১৯), নছির উদ্দিন কবিরাজের ছেলে বুলন উদ্দিন কবিরাজ (৩৬) ও ছমির উদ্দিনের স্ত্রী জোছনা বেগম (৩৪)।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে এদের মধ্যে জান্নাতুন ফেরদৌস মুন্নির অবস্থার অবনতি হলে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ (দিমেক) হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ইউপি নির্বাচনে প্রতিপক্ষ প্রতিবেশী আফিজ উদ্দিন ইউপি নির্বাচনে পরাজিত হলে ; তার প্রতিশোধ নিতে নবনির্বাচিত ইউপি সদস্য মঈনুল ইসলামের সঙ্গে বিরোধ করে আসছিল। এই বিরোধের জের ধরে, ইউপি সদস্য মঈনুলামের পানের বরজের পার্শ্বে প্রতিপক্ষ আফিজ উদ্দিনের ছেলেরা দলবল নিয়ে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে নবনির্বাচিত ইউপি সদস্য মঈনুল এর উপর হামলা চালায়।

এ সময় তাকে রক্ষা করতে বাড়ীর অন্যান্য সদস্যরা গেলে তাদের উপরও হামলা করে। হামলার এক পর্যায়ে পিস্তল দিয়ে কয়েক রাউন্ড গুলি ছুড়লে তার একটি গুলি এসে ইউপি সদস্যের ছোট ভাই রিপনের স্ত্রী গুলিবিদ্ধ হয়।

গুলির আওয়াজ শুনে প্রতিবেশিরা এগিয়ে আসলে প্রতি পক্ষরাপালিয়ে যায়, বলে জানায় ঐ সূত্রটি।

এ দিকে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ইউপি নির্বাচনে পরাজিত হওয়ায় জয়ী প্রার্থীর ওপর এ হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আহতদের চিকিৎসার খোঁজ খবর নিচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে অভিযান চলছে। কিন্তু তারা পলাতক থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মতামত...