,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরে ভিমরুলের হুলে ৩ শিশুর মৃত্যু আহত মা

aমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ দিনাজপুরের বীরগঞ্জে ভিমরুলের হুলে তিন শিশুর মৃত্যু এবং তাদের মা আহত হয়েছেন । মৃত শিশুরা হলো- হাদিছা (৭), ফারজানা (৪), নয় মাস বয়সী মিম ও আহত মা তানজিনা বেগম (৩০)।

৬ই আগস্ট (শনিবার) বিকালে জেলার বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের আরাজি লস্কর গ্রামে এ ঘটনা ঘটে।

প্রতক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই দিন সকালে তিন বোন মিলে বাড়ির পাশে বাঁশ বাগানের নিচে খেলা করছিল। এ সময় প্রচণ্ড বাতাসে বাঁশের ডালের ধাক্কায় চাক ভেঙে গেলে ভীমরুল ওই শিশুদের আক্রমণ করে। তাদের চিৎকারে মা তানজিনা এগিয়ে গেলে তিনিও ভীমরুলের আক্রমণের শিকার হন। আহতদের সকলকে উদ্ধার করে প্রথমে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।  চিকিৎসার শুরুতেই মৃত্যর কোলে ঢলে পড়ে ফারজানা (৪)। এর কিছুক্ষণ পর রাত সাড়ে ৮টায় মারা যায় হাদিছা। রাতেই অবস্থার অবনতি হয় মিমের। তাকে ৭ই আগস্ট (রবিবার) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মিম। একই পরিবারে তিন শিশুর মৃত্যুও ঘটে।

দেরিতে হাসপাতালে আনার কারণেই ভিমরুলের কামড়ে আহত তিন শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহজাহান নেওয়াজ।

তিনি আরো জানান, একটি বিষধর সাপ কামড়ালে একজন মানুষের শরীরে যে পরিমাণ বিষ ঢোকে, সাতটি ভিমরুল কামড়লেও একই অবস্থা হয়। এ ধরনের ঘটনায় দ্রুত চিকিৎসা করতে পারলে তবেই সুস্থ হওয়ার সম্ভাবনা থাকে।

বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহমেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মতামত...