,

সর্বশেষ
bnr ad 250x70 1

দিনাজপুরে স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর লিফলেট ছড়ানোর ঘটনায় অধ্যক্ষের পদত্যাগ

aমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুর উপশহরের রিজ স্কুলে সপ্তম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানী ও নির্যাতনের নামে ভুয়া-মিথ্যা ও বানোয়াট লিফলেট অধ্যক্ষের পদবী ব্যবহার করে  বাজারে ছাড়ানোর কারণে, পদত্যাগ করেছেন ঐ স্কুলের অধ্যক্ষ সম্বিত সাহা।

৩রা জুন শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবে দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে অধ্যক্ষ বলেন, ‘লিফলেটে শিশু ছাত্রীর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে অনৈতিক কার্যকলাপের জন্ম দিয়েছে লিফলেট তৈরিকারীরা। স্কুলের এই গোপনীয় নোট লিফলেট হিসেবে প্রচার করে প্রচারকারীরা চরম অন্যায় ও অনৈতিক কাজ করেছে বলে আমি মনে করি।’

তিনি আরো বলেন, ‘লিফলেটে শিশু সপ্তম শ্রেণীর ছাত্রীর পিতা-মাতাসহ আমাকেও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করা হয়েছে। যা খুবই ন্যাক্কারজনক।’

অসুস্থ্যতা এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে অধ্যক্ষের পদ থেকে অব্যাহতি চেয়ে চেয়ারম্যান বরাবরে অধ্যক্ষ পদত্যাগ পত্র দিয়েছেন। স্কুলের পরিচালক ইউসুফ আলী এ পদত্যাগ পত্র গ্রহন করেছেন, বলে জানা যায়।

তিনি জানান, রিজ স্কুলের শিক্ষক তপু রায় কর্তৃক সপ্তম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানী এবং পর্ণগ্রাফি তৈরী’র ঘটনায় স্কুল কর্তৃপক্ষ ভিন্ন ব্যাখ্যা দিয়েছে। ঘটনার ভিকটিমের নামসহ ওই ঘটনার নেপথ্য কারণ উল্লেখ করে একটি লিফলেট ছেড়েছেন স্কুল কর্তৃপক্ষ। যা নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। বিশেষ করে লিফলেটে ভিকটিমের নাম উল্লেখ করায় প্রতিবাদের ঝড় বইছে।

একটি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ কিভাবে একজন ভিকটিমের নামসহ লিফলেট বাজারে ছাড়ে তা নিয়ে এলাকায় বির্তকের সৃষ্টি হয়।

স্কুলের অধ্যক্ষের বরাত দিয়ে ওই লিফলেট ছাড়া হলেও এ বিষয়ে অধ্যক্ষ সম্বিত সাহা সেতু কিছুই জানেন না তিনি।

উল্লেখ্য, দিনাজপুর শহরের রিজ স্কুলে গত ২৫শে এপ্রিল রাতের শিফেটর সপ্তম শ্রেণির এক ছাত্রীকে লোড শেডিংয়ের সুযোগে শ্লীলতাহানির চেষ্টা চালান ; স্কুলের শরীরচর্চা শিক্ষক তপু রায়।

ঘটনার বিচার করার পরিবর্তে গত ১৫ মে ওই ছাত্রীকে কান ধরিয়ে সব ক্লাসে ঘুরিয়ে শাস্তি দেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি অলিউর রহমান নয়ন, এমন অভিযোগ করেছেন ভিকটিমের পরিবার থেকে।

মতামত...