,

সর্বশেষ
bnr ad 250x70 1

দুই বাজারে দরপতন অব্যাহত

ঢাকা,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: টানা দুই দিন ধরে দরপতন অব্যাহত আছে দেশের পুঁজিবাজারে। এর ধারাবাহিকতায় সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচক পতন হয়েছে। এদিন কমেছে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দর। একই সঙ্গে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণও।

মঙ্গলবার দিন শেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রdown-market-728x390ধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে ৪ হাজার ৫৯৩ পয়েন্টে অবস্থান করছে, শরীয়াহ সূচক  ডিএসইএস ৩ পয়েন্ট কমে ১ হাজার ১০৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৯ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৮ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে ৫৮ কোটি টাকা বা ১২ দশমিক ৭১ শতাংশ কম। সোমবার লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি টাকা।

ডিএসইতে ৩১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫২টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২৩ পয়েন্ট কমে ৮ হাজার ৫৩৪ পয়েন্টে দাড়িয়েছে। সিএসই৫০ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ২১ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৩৭ পয়েন্ট কমে ১৪ হাজার ২৪ পয়েন্টে এবং সিএসআই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ৯৭০ পয়েন্টে অবস্থান করছে। তবে সিএসই ৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৩৪৪ পয়েন্টে দাড়িয়েছে।

এদিন সিএসইতে মোট ২৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৮৮টির, কমেছে ১২২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৩০ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

মতামত...