,

সর্বশেষ
bnr ad 250x70 1

দুবাইয়ে নারীদের জন্য পৃথক কোরআন হেফজ কেন্দ্র চালু

aদুবাই সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে নারীদের পবিত্র কোরআন হেফজের জন্য পৃথক মাদ্রাসা চালু করা হয়েছে। ধনকুবের শেখ রশিদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের অর্থায়নে কোরআন হেফজের এই মাদ্রাসাটি চালু হলো।

সংযুক্ত আরব আমিরাতের যুবকল্যাণ মন্ত্রী শামসিয়া মাজরুয়ি মঙ্গলবার (৩ মে) নতুন এ মাদ্রাসার শুভ উদ্বোধন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসার উদ্যোক্তা ও দুবাই সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবনির্মিত এ মাদ্রাসায় শুধুমাত্র নারীদের সহিহ-শুদ্ধভাবে কোরআন প্রশিক্ষণ ও মুখস্থ করানো হবে। নারীদের সুবিধার্থে সকাল ও বিকালে ক্লাস করা হবে। নবনির্মিত এ মাদ্রামায় যেকোনো বয়সের নারীরা শিক্ষা নিতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। দুই শিফটে চলবে মাদ্রাসাটি। প্রত্যেক ব্যাচে ৭০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

প্রারম্ভিকভাবে ৭ জন শিক্ষক মাদ্রাসাটি পরিচালনা করবেন। এখান থেকে আরও ১২টি প্রকল্প চলবে। প্রকল্পগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- হজে হাজিদের সংখ্যা বৃদ্ধির চেষ্টা, কোরআন স্টাডি সেন্টারের কার্যক্রম বৃদ্ধি, আরবি শাবান মাসে বিশেষ জনসেবারা ব্যবস্থা করা, আসন্ন রমজানে সেহরি ও ইফতার পরিবেশন, ঈদুল ফিতরে এতিমদের নগদ অর্থ অনুদান, রমজান মাসে অস্বচ্ছলদের আর্থিক সাহায্য প্রদান, জাকাত উদ্বুব্ধকরণ প্রচারণা এবং ঈদুল ফিতর ও কোরবানি ঈদে পোশাক ক্যাম্পেইন।

মতামত...