,

সর্বশেষ
bnr ad 250x70 1

দুর্গাপূজায় বাজি ও পটকা না ফোটানো আহবান সিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক, ২২ সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার বলেছেন, আসছে দুর্গাপূজায় বাজি ও পটকা ফোটাবেন না। বাজি ফোটানো থেকে বিরত থাকার কেন্দ্রীয় নির্দেশনা পালনের জন্য হিন্দু সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে সিএমপি সদর দফতরে চট্টগ্রামের হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে পূজার নিরাপত্তা নিয়ে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানিয়ে তিনি বলেন, সারাদেশে গত বছরের তুলনায় এবার ৬৮২টি বেশি পূজামণ্ডপ তৈরি করা হয়েছে। আর চট্টগ্রাম নগরীতে এবার মোট ২৩৫টি মণ্ডপে পূজা হবে। নগরীর পূজায় নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর তিন হাজার সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশের ৯০০ ও আনসারের এক হাজার ৫৫৮ জন সদস্য মোতায়েন করা হবে। এর বাইরে ১৬টি থানা থেকে ৫৬টি মোবাইল টিমের বাইরে অতিরিক্ত আরও ১২টি ও ১৭টি করে মোবাইল টিম করা হয়েছে।

পূজার শেষদিন পর্যন্ত তারা নিয়োজিত থাকবে। পাশাপাশি স্বেচ্ছাসেবকদের জন্য নির্ধারিত পোশাক অথবা আর্ম বেল্ট করারও পরামর্শ রইল। এছাড়া সম্ভব হলে পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন ও অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখার অনুরোধ জানান তিনি।

তিনি আরও বলেন, নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতসহ ৯টি স্থানে প্রতিমা বিসর্জনের ব্যবস্থা রাখা হয়েছে। এককভাবে কেউ বিসর্জনে না গিয়ে কয়েকটি মণ্ডপ মিলে এক সঙ্গে বিসর্জনে যাওয়া অনুরোধও জানান তিনি।

সিএমপি কমিশনার বলেন, বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে পটকা ও বাজি ফোটানো থেকে বিরত থাকার পাশাপাশি মণ্ডপের আশপাশে কাউকে কোনো পণ্যের পসরা সাজিয়ে বসতে দিবেন না। এ ব্যাপারেও আমরা আপনাদের অনুরোধ করছি।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মোহাম্মদ তানভীর, বিভিন্ন জোনের উপ-কমিশনার ও থানার ওসি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর, জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ এবং বিভিন্ন থানার পূজা উদযাপন পরিষদ নেতারা।

মতামত...