,

সর্বশেষ
bnr ad 250x70 1

দৃষ্টি নন্দন চেরাগি পাহাড়

bnr ad 250x70 1

aশৈবাল দাশ সুমন ।। বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কেন আমরা পুরনো বলে নিজেদের ঐতিহ্য কে ধ্বংস করে ফেলছি?
আমরা কি চাইলে পারিনা নতুন করে পুরনো ঐতিহ্যকে বিশ্বের কাছে নান্দনিক রূপে তুলে ধরতে !! আমরা নিজেদের ঐতিহ্যকে নিজেরাই যদি সকলের কাছে তুলে না ধরি তাহলে পুরো বিশ্ব কি করে জানবে আমাদের ঐতিহ্য গুলো কি??
অবহেলিত চেরাগি চত্বর সারা পৃথিবীর বুকে পরিচিত। অথচ এতদিন এই চেরাগি চত্বর এর যে বেহাল অবস্থা ছিল তা দেখলে মনে হতো এইটি যেন আমাদের ঐতিহ্য নয়, এটি যেন আমাদের বোঝা !!!
আমি এই চেরাগি চত্বর স্থপতিটিকে ২য় পর্যায়ে পুনঃ নির্মাণ এর দায়িত্ব নেই।
দেশের প্রতি নিজের দায়ভার থেকে এই দেশের ঐতিহ্য কে বিশ্বের দরবারে নান্দনিক রূপে তুলে ধরার প্রবল ইচ্ছা তৈরি হয়। আর সেই প্রবল ইচ্ছা তৈরি হওয়া থেকে আমার এই উদ্যোগ। পুরো দেশের ঐতিহ্য তুলে ধরতে পারি না পারি অন্তত নিজের পক্ষে যতটুকু সম্ভব ততটুকু আমি করতে চাই। আর এটাই ছিল তার প্রয়াস।
ঐতিহ্যের চেরাগি চত্বর আজ সেজেছে নান্দনিক ছোঁয়ায়।আর এই বিষয়ে যিনি সার্বক্ষণিক আমাকে অনুপ্রেরনা,উৎসাহ ও সাহস দিয়ে যান কিংবা কখনো ক্লান্ত হলে কাঁদে ভালোবাসার হাত বুলিয়ে দেন তিনি আর কেউ নন,আমার বড় ভাই জননেতা আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন।a
আজ উদ্বোধন হয়ে গেলো ঐতিহ্যবাহী চেরাগি চত্বর মাজার এর স্থপতি।
উদ্বোধন করেন চট্টগ্রাম এর নগরপিতা মাননীয় মেয়র জনাব আলহাজ্ব আ.জ.ম. নাসির উদ্দিন ভাই।
আমি পরিবর্তন করতে চায় তাই পরিবর্তন করছি, এতে আপনাদের সহযোগিতা খুব প্রয়োজন। আপনাদের ভালোবাসা থাকলে আমার মনে হয় জামাল খান ওয়ার্ড এর পরিবর্তন আরও দ্রুততার সাথে শেষ করতে পারবো।
আগের চেরাগি চত্বর মাজার এর ছবি আর এখন কার চেরাগি চত্বর মাজার এর ছবি দেখলেই আপনারা তা বুঝতে পারবেন।
আমি নিজের ঢোল পিটাচ্ছি মনে করবেন না। আমি আপনাদের জানান দিচ্ছি যে আগামী দিনের কাজ আমি সততার সাথে করতে চায়। আপনারাই আমাকে নির্দেশনা দিবেন আমি আর কি কি করবো।

আমি আপনাদেরই সেবক শৈবাল দাশ সুমন।

>>  শৈবাল দাশ সুমন, কাউন্সিলর জামাল খান  ওয়ার্ড <<

মতামত...