,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশের উন্নয়নের স্বপ্ন বাস্তবায়নে সবাইকে পাশে চান প্রধানমন্ত্রী হাসিনা

pm_hasinaনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সৌদি আরবের বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে সৌদিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে জেদ্দা আওয়ামী পরিবারের নেতারা।

উল্লেখ্য, পাঁচ দিনের সফরে শুক্রবার জেদ্দা পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী। ওই রাতেই তিনি মক্কায় ওমরাহ পালন করেন।

রোববার জেদ্দায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সৌদি বাদশাহর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। এ সময় তাদের মধ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ানো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সৌদি বাদশাহ ছাড়াও সৌদি আরবের অর্থ, পররাষ্ট্র, প্রতিরক্ষা ও শ্রমমন্ত্রীসহ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া ওআইসির মহাসচিব ও আইডিবির ভারপ্রাপ্ত প্রেসিডেন্টও জেদ্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সোমবার স্থানীয় সময় বেলা ১১টার পর একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী মদিনায় পৌঁছেন। এসময় বিমানবন্দরে স্থানীয় গভর্নর তাকে স্বাগত জানান। বিমানবন্দর ত্যাগ করে মসজিদে নববির অদূরে হোটেল হিলটনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী।

হোটেল হিলটনেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন স্থানীয় নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন সৌদি আরব বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

উপস্থিত আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে তখন বক্তব্য রাখেন প্রধামমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ গড়ার যে স্বপ্ন আওয়ামী লীগ নিয়েছে, সে স্বপ্ন বাস্তবায়নে সকলকে একযুগে দেশের জন্য কাজ করে যেতে হবে।’

এ সফরে এসে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ানো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

 

মতামত...