,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশের উন্নয়নে শিক্ষার্থী ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে : মেজবাহ উদ্দিন

791নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,৭, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, দেশের উন্নয়নের মূল চাবিকাঠি হচ্ছে শিক্ষার্থী ও যুব সমাজ। তারা ইয়াবা ও গাঁজাসহ নানা মাদকে আসক্ত হয়ে ঘরে ঘুমিয়ে থাকলে দেশের কাঙ্খিত লক্ষে পৌঁছাতে পারবে না। তাই মাদক ছেড়ে দেশের উন্নয়নে শিক্ষার্থী ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে।
গতকাল সকাল ১১টায় সরকারি সিটি কলেজে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত মাদক বিরোধী গণসচেতনতামূলক শিক্ষাঙ্গন কর্মসূচির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, আমাদের দেশের অনেক ছেলে-মেয়ে ইয়াবার সাথে এমনভাবে জড়িয়ে পড়েছে যে তাদেরকে এ পথ থেকে আর ফিরিয়ে আনা যাচ্ছে না। তাদেরকে নিয়ে পিতা-মাতারা অনেক কষ্টে রয়েছে। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমন্বিত উদ্যোগে স্কুল, কলেজ, মাদ্রাসা, রাস্তা, বস্তি ও গুরুত্বপূর্ণ স্থানে মাদক বিরোধী সভা সমাবেশ ও র‌্যালির মাধ্যমে জনসচেনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।
সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক বিরোধী গণসচেতনতামূলক শিক্ষাঙ্গন কর্মসূচিতে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মেট্রো অঞ্চলের উপ-পরিচালক মো. আলী আসলাম হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. কামরুল আমীন, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) মো. মঈন উদ্দিন ও চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। অনুষ্ঠানে মাদকদব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সরকারি সিটি কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত...