,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির ষড়যন্ত্রে যারা লিপ্ত, তারাই অস্ত্র রেখেছেঃ ডিএমপি কমিশনার

dmp com asaduzzamanনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ উত্তরার ১৪ নম্বর সেক্টরের একটি খাল থেকে ৯৭টি পিস্তলসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির ষড়যন্ত্রে যারা লিপ্ত, তারাই এখানে অস্ত্র ফেলে রেখে গেছে।’ এই ঘটনা দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার ১৮ জুন রাত সাড়ে ১০ টায় দিকে উত্তরা ১৪ নং সেক্টরের দিয়াবাড়ির বেড়িবাঁধ সংলগ্ন খালে অস্ত্র উদ্ধার কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

 ডিএমপি কমিশনার বলেন, যারা দেশে স্বাধীনতা চায় না, গণতন্ত্রে বিশ্বাস করে না, দেশের উন্নয়নে বিশ্বাস করে না, যুদ্ধাপরাধীদের বিচার চায় না, এমন চক্রই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আজকের অস্ত্র উদ্ধার এই ষড়যন্ত্রেরই অংশ।

ডিএমপি কমিশনার বলেন, এসব অস্ত্র কে বা কারা ফেলে গেছে সে বিষয়টি খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা বাহিনীর সবক’টি ইউনিট কাজ শুরু করেছে। আমরা এর তদন্ত করছি, তদন্ত শেষে এর সম্পর্কে বিস্তারিত বলতে পারবো।

তিনি আরো বলেন, যে পাজেরো গাড়িটি এখানে এসে অস্ত্র ফেলে গেছে সেই গাড়িটি কোথায় থেকে এসেছে এবং কোথায় কোথায় গেছে সে বিষয় আমাদের গোয়েন্দা পুলিশ অনুসন্ধান শুরু করে দিয়েছে।

দেশব্যাপী সাঁড়াশি অভিযানে ব্যাপক সফলতা এসেছে উল্লেখ করে তিনি বলেন, এ অভিযানে আমরা শতাধিক জঙ্গিকে গ্রেফতার করেছি। বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। দেশব্যাপী সাঁড়াশি অভিযানে ভীত হয়ে নিজেদের কাছে অস্ত্র রাখা নিরাপদ মনে করেনি বলেই নাশকতাকারী ও ষড়যন্ত্রকারীরা এতোগুলো অস্ত্র এমন নির্জন স্থানে ফেলে রেখে গেছে।

কারা এই অস্ত্রগুলো এনেছিলো, এই ষড়যন্ত্রের সঙ্গে কারা জড়িত, তা সব খুঁজে বের করা হবে বলেও জানান তিনি।

 

মতামত...