,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে তারবিহীন স্যাটেলাইট সংযোগের প্রযুক্তি চালু

Beximco-DTHনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা , টেলিভিশনে ঝিরঝিরে ছবি দেখার বিড়ম্বনা দূর করতে দেশে প্রথম বাবের মতো এলো ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ ব্যান্ডের রিয়েল ভিউ।  ক্যাবল  সংযোগের নানা দূর্ভোগের পরিবর্তে বিনা তারের এই সেবায় গ্রাহকরা সীমিত বাজেটে দেখার সুযোগ পাবেন ঝকঝকে ছবি আর শব্দের দেশি-বিদেশি অনেকগুলো টেলিভিশন চ্যানেল।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে রিয়েল ভিউ-এর লোগো উন্মোচন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ অর্থাৎ সরাসরি বাসা-বাড়িতে স্যাটেলাইট সংযোগের প্রযুক্তি।  স্থানীয় ক্যাবল অপারেটরের টানানো তারের পরিবর্তে তারবিহীন প্রযুক্তির এই আধুনিক সেবায় সরসরি স্যাটেলাইট টেলিভিশন দেখার সুযোগ পাবেন গ্রাহকরা।  এই ডিটিএইচ প্রযুক্তি দেশের মানুষের ঘরে ঘরে পৌছে দিতে  চালু হচ্ছে রিয়েল ভিউ- জানালেন উদ্যক্তারা।

২০১৩ সালের শেষের দিকে বেক্সিমকো কমিউনিকেশন্সকে ডিটিএইচ সেবা চালুর  লাইসেন্স দেয় তথ্য মন্ত্রণালয়। পরের বছরে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি।

উদ্যোক্তারা জানালেন, আগামী দুই মাসের এই সেবা পাবেন গ্রাহকরা।

বেক্সিমকো কমিউনিকেশনসের প্রধান নির্বাহী দিমিত্রি লেপিস্কি বলেন, “বর্তমানে টিভি দেখার বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি এটি। এর মাধ্যমে স্যাটেলাইট থেকে টেলিভিশনে সরাসরি সিগন্যাল পাওয়া যাবে। ফলে ক্যাবল সংযোগ ছাড়াই গ্রাহকেরা বিভিন্ন চ্যানেল দেখতে পারবেন। এতে চ্যানেলগুলোর ছবি ও শব্দ আরও আকর্ষণীয় হবে।”

শুরুতে রিয়েল ভিউ-র সেবা পাবে দেশের মহানগরী এলাকার গ্রাহকরা।  দ্রুত এই সেবা গোটা দেশে সম্প্রারনের পরিকল্পনার কথাও জানায় উদ্যোক্তারা।

মাসে তিনশ টাকায় ২৬টির বেশি বাংলা চ্যানেলসহ শতাধিক স্যাটেলাইট টিভি চ্যানেল দেখতে পাবেন রিয়েল ভিউ গ্রাহকরা।

বি এন আর/০০১৬০০৩০০১০/০০০১৬৮/পি

মতামত...