,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

pm-air-landingআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ  ভারতের গোয়ায় অনুষ্ঠিত ব্রিকস-বিমসটেক সম্মেলন শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী ভিভিআইপি ফ্লাইট।

এরআগে স্থানীয় সময় সকাল সোয়া ৭টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৯১ গোয়া নেভাল ছেড়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান আসেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর, গোয়া সরকারের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা ও সহযোগিতাবিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদ্ম জইসওয়াল।

স্ট্যাটিক গার্ড প্রদর্শন ও সাংস্কৃতিক উপস্থাপনার মধ্য দিয়ে তাকে বিদায় জানানো হয়। ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও মুম্বাইয়ে নিযুক্ত ডেপুটি হাইকমিশনার এসময় উপস্থিত ছিলেন। এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট রোববার সকাল ১০টা ১৫মিনিটে (ভারতীয় সময়) গোয়া নেভাল বেইজ এয়ারপোর্টে পৌঁছেন।

ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর, গোয়ার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আলিনা সালদানহা, গোয়া সরকারের সচিব (কোপারেশন) পদ্মা জেসওয়াল, দিল্লীতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, মুম্বাইয়ে ডেপুটি হাইকমিশনার সামিনা নাজ গোয়া এয়ারপোর্টে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরে পৌঁছার পর বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন। তখন তার সম্মানে শিল্পীরা স্থানীয় সাংস্কৃতিক কার্যক্রম প্রদর্শন করেন। পরে একটি মোটর শোভাযাত্রার মাধ্যমে প্রধানমন্ত্রীকে হোটেল দ্য লীলা গোয়ায় নিয়ে যায়।

মতামত...