,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে ফিরেছেন আওয়ামী লীগের সদ্য বিদায়ী সম্পাদক সৈয়দ আশরাফ

syed asraf 2

ফাইল ছবি

নিউজ ডেস্ক,বিডিনিউজ রিভিউজ.কম:: পারিবারিক কারণে এক মাসের ছুটি কাটিয়ে লন্ডন থেকে দেশে ফিরেছেন আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার দেশে ফেরেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর নবনির্বাচিত এই সদস্য।

সৈয়দ আশরাফ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রোববার বেলা সাড়ে ১১টায় সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর এবং পৌনে ১২টায় ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

সৈয়দ আশরাফের সহকারী একান্ত সচিব এস সাজ্জাদ হোসেন শাহীন এ তথ্য নিশ্চিত করে সমকালকে আরও জানান, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ দুপুরে রাজধানীর বেইলি রোডের মিনিস্টার্স এপার্টমেন্টের সরকারি বাসভবনে ফেরেন।

লন্ডনে অবস্থানরত অসুস্থ স্ত্রীকে দেখতে সৈয়দ আশরাফ প্রধানমন্ত্রীর কাছ থেকে ১৫ দিনের ছুটি নিয়ে গত ২৮ অক্টোবর লন্ডন যানে। ছুটি শেষে ১২ নভেম্বর তার দেশে ফেরার কথা ছিল। তবে স্ত্রীর শরীরে অস্ত্রোপচার ও তার অসুস্থতা না কমায় জনপ্রশাসনমন্ত্রীর দেশে ফেরায় বিলম্ব হয়।

গত ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দু’দিনের সম্মেলন শেষে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে বিদায় নেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ। নতুন সাধারণ সম্পাদক হিসেবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম প্রস্তাবও করেন তিনিই। পরে ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সভাপতিমণ্ডলীর সদস্য পদে সৈয়দ আশরাফকে অন্তর্ভুক্ত করেন। এর আগে ২০০৭ সালে আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরে টানা দুই মেয়াদে সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

মতামত...