,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে ফিরেছেন খালেদা জিয়া

kনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার বিকেল ৫টা ১০ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। এর প্রায় ২০ মিনিট পর তিনি বিমানবন্দর থেকে বের হয়ে গুলশানে তার বাসার উদ্দেশে রওনা হন।

বিমানবন্দরে তাকে শুভেচ্ছা জানাতে বিএনপি নেতাদের মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মুজিবুর রহমান সারোয়ারসহ অনেক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

ভোর সাড়ে ৪টার দিকে সৌদি আরবের মদিনা আব্দুল আজিজ বিমানবন্দর থেকে দেশের পথে রওনা দেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব নেতা-কর্মীরা বিমানবন্দরে খালেদা জিয়া ও নেতা তারেক রহমানকে বিদায় জানান। তারেক রহমান মায়ের সঙ্গে হজ পালন শেষে পরিবার নিয়ে লন্ডনের পথে রয়েছেন।

খালেদা জিয়ার সঙ্গে তার সফরসঙ্গী হিসেবে যাওয়া উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা বেগমও হজ শেষে দেশে ফিরেছেন।

সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে  খালেদা জিয়া ও তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে  পবিত্র হজ পালন করেন। গত ৮ সেপ্টেম্বর ঢাকা থেকে খালেদা জিয়া ও লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দায় যান।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করেন।

তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির এটি প্রথম হজ। ২০১৪ সালে তারা খালেদা জিয়ার সঙ্গে ওমরাহ করেছিলেন।

মতামত...