,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasবিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে শেষে শুক্রবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি। দুবাই থেকে দেরিতে রওনা হওয়ায় দুই ঘণ্টা পর বিমানটি দেড় ঘণ্টা পরে পৌঁছায়। স্থানীয় সময় দুপুর ১২টা ৩৭মিনিটে দুবাই এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে দলের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে অভ‌্যর্থনা জানান।

ঈদুল আজহার একদিন পর রওনা হয়ে প্রথমে কানাডা যান তিনি প্রধানমন্ত্রী। মন্ট্রিয়ালে ‘ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’-এ অংশগ্রহণ এবং কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর ১৮ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্ক যান। জাতি সংঘে সাধারণ পরিষদে ভাষণ দেন শেখ হাসিনা। তিনি দক্ষতার সঙ্গে রাষ্ট্র পরিচালনা ও বহুমাত্রিক অবদানস্বরূপ জাতিসংঘ পদক ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন।

২৬ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা থাকলেও পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটানোর জন্য তা পরিবর্তন হয়। নিউ ইয়র্ক থেকে ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাড়ি ভার্জিনিয়ায় যান তিনি। গত বুধবার সেখানেই ছেলে, পুত্রবধূ ও নাতনীর সঙ্গে নিজের জন্মদিন কাটে শেখ হাসিনার।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে ভাষণে বাংলাদেশ ও তার সরকারের সফলতার বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদসহ অন্য সব সংকট মোকাবেলায় বিশ্ববাসীকে একযোগে কাজ করার আহ্বানও জানান তিনি।

সেখানে বিভিন্ন দেশের সরকারপ্রধান, রাজনীতিক, আন্তর্জাতিক সংগঠনের কর্মকর্তা ও সামাজিক প্রতিষ্ঠান নেতাদের সঙ্গে বৈঠকও করেন তিনি।

মতামত...