,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশে ৫৫০০ মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসঃ শিক্ষামন্ত্রী

nahidনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম,শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কুরআনের আলোকে ইসলামের জ্ঞান চর্চা করে তা মানব কল্যাণে ব্যবহার করতে হবে।

তি বলেন, কিছু মানুষ নিজের স্বার্থের জন্য ইসলামকে বিতর্কিত করছে। কাউকে খুন বা বোমা মেরে নয়, জ্ঞান অন্বেষণ, গবেষণা ও জ্ঞান চর্চার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার চট্টগ্রামের এন. মোহাম্মদ কনভেনশন সেন্টারে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘মাদরাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও আধুনিকীকরণ’ শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মাদরাসা শিক্ষা দিন দিন আধুনিকীকরণ হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, সৃজনশীল প্রশ্নপত্রে এখন মাদরাসা শিক্ষার্থীদেরও পরীক্ষা নেয়া হচ্ছে। ডিজিটাল কনটেন্টের মাধ্যমে ৫৫০০ মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাস চালু করা হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, চট্টগ্রাম বিভাগের ১০টি মাদরাসায় অনার্স কোর্স চালু করা হয়েছে। আলাদা আলাদা মাদরাসা অধিদপ্তর করা হয়েছে এবং মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট করা হয়েছে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ সভাপতিতে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।

সূত্র: বাসস।

মতামত...