,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেশ ও মানবপ্রেম প্রাধান্য দিয়ে ডাক্তারদের সেবা দেয়ার আহবান মেয়রের

চট্টগ্রামে সায়েন্টিফিক সেমিনার ২০১৬ উদ্বোধন  

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশর্নাস এসোসিয়েশন (বিপি এমপিএ) চট্টগ্রাম ২৬ আগষ্ট শুক্রবার, রাতে নগরীর জামালখানস্থ সিনিয়র ক্লাবের ইউসিবি মিলনায়তনে আয়োজন করে ‘ সায়েন্টিফিক সেমিনার ২০১৬’। এ উপলক্ষ্যে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. শেখ শফিউল আজম। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন বিপিএমপিএ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. মো জামাল উদ্দিন চৌধুরী, বিপিএমপিএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাচিপ কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. নুরুল ইসলাম, সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান বাবুল, জিএকে’র বিজনেস ম্যানেজার ডা. মোহাম্মদ মাহমুদুল কবির, ডা. আ ন ম ফারুকুর রশিদ, ডা. সাদেকুর রহমান, ডা. মহিতুল আলম সহ অন্যরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশের মানুষ ভেজাল খাদ্য গ্রহণ করেও জীবনকে সুরক্ষা দিয়ে যাচ্ছে। নানা প্রতিকূলতা ডিঙ্গিয়ে বাংলাদেশের মানুষের গড় আয়ু প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে। মেয়র বলেন, ডাক্তারদের দক্ষতা ও অভিজ্ঞতার উপর সুচিকিৎসা নির্ভর করে। সেমিনার, সেম্পুজিয়াম, কর্মশালা, আলোচনা ও সমালোচনার মধ্য দিয়ে অর্জিত জ্ঞানের পরিধি সমৃদ্ধ করা সম্ভব। জনাব আ জ ম নাছির উদ্দীন বলেন, সরকারী, বেসরকারী সকল ডাক্তারদের লক্ষ্য ও উদ্দেশ্য এক ও অভিন্ন। উভয়ের মধ্যে সুসম্পর্ক ও সমন্বিত কার্যক্রম এবং সম্পুরক ব্যবস্থাপনায় চিকিৎসা খাতকে আরো গতিশীল ও সমৃদ্ধ করা সম্ভব। মেয়র বিভাজন ও বিতর্ক পরিহার করে দেশপ্রেম ও মানবপ্রেমকে প্রাধান্য দিয়ে সকল ডাক্তারদের একযোগে কাজ করার আহবান জানান।
সভার সভাপতি ডা. শেখ শফিউল আলম বিপিএমপিএ’র জন্য জায়গা বরাদ্দের দাবী করে ডাক্তারদের সুখ-দুঃখে বিপিএমপিএ’র অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান।
সংগঠনের সাধারণ সম্পাদক ডা. সেলিম আকতার চৌধুরী প্রাইভেট ডাক্তারদের ঐক্য কামনা করেন।
সায়েন্টিফিক সেমিনার এর সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক এসোসিয়েট প্রফেসর ডা. সৈয়দ মেজবাউল হক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মা ও শিশু হাসপাতালের প্রফেসর বিপিএমপিএ, সহ-সভাপতি ডা. মাহমুদ এ চৌধুরী আরজু, জিএসকে’র
পরিচালক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান ও সিনিয়র মেডিকেল এ্রক্সিকিউটিভ ডা. মো. রিফাত সাব্বির। এতে প্যানেল এক্সপার্ট ছিলেন সাউদার্ন মেডিকেল কলেজের প্রফেসর ডা. ঝুলন দাশ শর্মা, ইউএসটিসি’র প্রফেসর ডা. দিদারুল আলম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এসোসিয়েট প্রফেসর ডা. নাছির উদ্দিন মাহমুদ। উপস্থাপনার দায়িত্ব পালন করেন ডা. ফাহিম এইচ রেজা এবং বিপিএমপিএ’র শিক্ষা বিষয়ক সম্পাদক ডা. ভাগ্যধন বড়–য়া। সেমিনারেRotavirus Vaccination: A Major Contributor To Childhood Health, Primary Prevention Of Cervical Cancer HPV Vaccines I Role Of Seretide Accuhaler in Bronchial Asthma And COPD এ বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করা হয়।

মতামত...