,

সর্বশেষ
bnr ad 250x70 1

দেড় কেজি সোনার বারসহ আ’লীগ নেতা আটক

aসাতক্ষীরা  সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারি সীমান্তের এক কেজি চার’শ গ্রাম ওজনের ১২পিচ সোনার বারসহ আতাউর রহমান (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতা ও প্রদীপ কুমার মন্ডল (৪২) নামে তার এক সহযোগিকেও আটক করে বিজিবি সদস্যরা।

শুক্রবার রাত ১০টার দিকে জেলার শিকড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আতাউর বৈকারী গ্রামের মৃত রুহুল আমিন ওরফে রোহেল সরদারের ছেলে। তিনি বৈকারী ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় নবনির্বাচিত চেয়ারম্যান আসাদুজ্জামান অসলের ছোট ভাই ও একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য এবং ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৮ ব্যাটলিয়নের আওতাধীন বৈকারী বিওপি’র সদস্যরা সোনার এই চালানটি আটক করে। আটককৃত সোনার মূল্য প্রায় ৫৭ লাখ ২০ হাজার টাকা। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি পালসার মটর সাইকেল।

ভারতে পাচারের জন্য সোনার একটি বড় চালান সীমান্তের দিকে নিয়ে আসা হচ্ছে এমন গোপন খবরের ভিত্তিতে বিজিবি বৈকারী ক্যাম্পের একটি টহল দলের সদস্যরা রাতে ওই এলাকায় অবস্থান নেয়। রাত ১০টার দিকে শিকড়ী রোড দিয়ে সীমান্তগামী একটি মটর সাইকেলকে থামার সংকেত দিলে সেটি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি সদস্যরা চোরাচালানীদের ধাওয়া করে বৈকারী সীমান্তের শিকড়ী মোড় এলাকা থেকে মটর সাইকলেসহ দুইজনকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশী চালিয়ে ১২টি সোনার বার উদ্ধার করে বিজিবি।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৮ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এঘটনায় সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলেছে।

 

মতামত...