,

সর্বশেষ
bnr ad 250x70 1

দোহাজারী-কক্সবাজার রেললাইনে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে চুক্তি

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: বাংলাদেশ রেলওয়ের দোহাজারী-কক্সবাজার সেকশনে ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ রেলওয়ে এবং বেসরকারি সংস্থা ডর্প-পাথমার্ক’র মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার ২১ নভেম্বর সকালে রেলভবনে বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার এবং প্রকল্প পরিচালক মো. মাহ্বুবুুল হক বক্‌শী এবং ডর্প এর প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম নোমান নিজ-নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। খবর বাসসের।
প্রকল্পের পুনর্বাসন কর্মসূচি যৌথভাবে বাস্তবায়ন করবে ‘ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র (ডর্প)’ এবং ‘পাথমার্ক এসোসিয়েট্‌স লি.’।

রেলভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার এবং রামু-হতে মিয়ানমারের সন্নিকটে গুনদুম পর্যন্ত সিংগেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে দোহাজারী-কক্সবাজার সেকশনে ভূমি অধিগ্রহণ এবং এ কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নের জন্য এ চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ডর্প এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, পুনর্বাসন বিশেষজ্ঞ মো. সাইফুল্লাহ, পাথমার্ক এসোসিয়েটস লিমিটেড’র সিনিয়র উপদেষ্টা মো. নাজমুল ইসলাম পাটওয়ারী চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মতামত...