,

সর্বশেষ
bnr ad 250x70 1

ধনাঢ্য ব্যবসায়ীর ব্যারিস্টার পুত্র স্বপরিবারে ১৬ মাস ধরে নিখোঁজ

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বগুড়ায় ধনাঢ্য এক ব্যবসায়ীর পুত্র, পুত্রবধূ ও নাতনি ১৬ মাস ধরে নিখোঁজ রয়েছে।
তারা হলেন— শহরের কালীতলা এলাকার তৈরি পোশাক ব্যবসায়ী আবদুল খালেকের ছেলে ব্যারিস্টার এ কে এম তাকিউর রহমান, তার স্ত্রী রিযিতা রহমান ও দেড় বছর বয়সী কন্যা জামাইশা।

ব্যবসায়ী আবদুল খালেক জানান, তার ছেলে তাকিউর, স্ত্রী ও কন্যাকে নিয়ে ঢাকার কলাবাগান থানাধীন ১৪ লেকসার্কাসের ৮/বি ফ্ল্যাটে বসবাস করতেন। ওমরাহ হজে যাওয়ার কথা বলে ২০১৫ সালের ৪ এপ্রিল তারা দেশ ছেড়ে চলে যান। এর পর তারা আর দেশে ফেরেননি। ওই ঘটনার প্রায় দুই মাস পর ২০১৫ সালের ৯ জুন তিনি ঢাকার কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর পরই একটি গোয়েন্দা সংস্থার লোকজন নিখোঁজ তাকিউর সম্পর্কে তথ্য পেতে বগুড়া শহরের কালীতলা এলাকায় আবদুল খালেকের বাড়িতে গিয়েছিলেন। এর পর ৩ আগস্ট বুধবার সন্ধ্যায় বগুড়া গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দলও ওই বাড়িতে যায়।

তৈরি পোশাক ব্যবসায়ী আবদুল খালেক জানান, তার ছেলে তাকিউর ভারতের দার্জিলিংয়ের বোর্ডিং স্কুলে পড়ালেখা করেছে। সেখান থেকে ‘ও-লেভেল’ পাস করার পর ঢাকার একটি স্কুল থেকে ‘এ-লেভেল’ পাস করে। পরে ব্যারিস্টারি পড়ার জন্য সে লন্ডনে যায়। সেখান থেকে প্রায় পাঁচ বছর আগে ২০১১ সালে তাকিউর বাংলাদেশে ফিরে আসে এবং আইন পেশায় যুক্ত হয়।

ছেলের সঙ্গে সর্বশেষ কবে কথা হয়েছে— জানতে চাইলে আবদুল খালেক বলেন, ‘কিছুদিন আগে সৌদি আরব থেকে একবার ফোন করেছিল। তার পর আর কোনো যোগাযোগ নেই।’

বগুড়া ডিবি পুলিশের ওসি আমিরুল ইসলাম জানান, ‘তাকিউর তার স্ত্রী-কন্যাসহ নিখোঁজ রয়েছেন। আমরা তাকিউরের বাবার সঙ্গে কথা বলে জেনেছি পুত্র, পুত্রবধূ ও নাতনি কোথায় আছে, সেটা তিনি জানেন না। তাদের নিখোঁজ হওয়ার বিষয়ে ঢাকার কলাবাগান থানায় তিনি একটি জিডিও করেছেন।’

মতামত...