,

সর্বশেষ
bnr ad 250x70 1

ধর্মের নামে মগজ ধোলাই বন্ধ জরুরি: জয়

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত হওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, এই সন্ত্রাসীরা শিক্ষিত মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে। এমন আরও অনেক আছে। এরা আপনার প্রতিবেশী হতে পারে, আত্মীয় হতে পারে, ছেলে হতে পারে।

সজীব ওয়াজেদ জয় বলেন, আমাদের দেশকে নিরাপদ রাখবার জন্য আমাদের প্রত্যেককে সতর্ক প্রহরার দায়িত্ব নিতে হবে। ধর্মের নামে মিথ্যে বলে আমাদের যুব সমাজের মগজ ধোলাই এর প্রক্রিয়াকে প্রতিহত করা অন্য যে কোনো কিছুর চেয়ে জরুরি। এ কাজে আমাদেরকে একতাবদ্ধ হতে হবে।

সোমবার ভোরে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক স্ট্যাটাসে জয় এ মন্তব্য করেন।

গুলশানে হামলার ঘটনায় কিছু মানুষ আওয়ামী লীগের ওপর অবহেলার অভিযোগ আনছেন উল্লেখ করে তিনি বলেন, গত তিন বছরে ব্লগার ও বিদেশিদের ওপরে হামলায় অংশগ্রহণকারী প্রায় সব খুনিকে সরকার গ্রেফতার করেছে। গত সাত বছরে প্রায় প্রতি মাসেই অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। কেউই শতভাগ সফল হতে পারে না।  এই একবার আমরা ব্যর্থ হয়েছি। আমাদের চেয়ে আরও অনেক বেশি সক্ষমতা আছে, এমন অনেক ধনী দেশেও এমন সন্ত্রাসী আক্রমণ হয়েছে।

শুক্রবার রাতে গুলশান-২ এলাকার ৭৯ নম্বর সড়কের স্প্যানিশ মালিকানাধীন হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় ২০ দেশি-বিদেশী জিম্মি নিহত হন। যাদের মধ্যে ৯ জন ইতালীয় নাগরিক, ৭ জন জাপানি, একজন ভারতীয় ও একজন বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক রয়েছেন। অভিযানে ছয় হামলাকারীও নিহত হন বলে আইএসপিআর জানিয়েছে।

ওই সময় ঘটনা প্রতিহত করতে গিয়ে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন আহমেদ খান ও গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার রবিউল ইসলামও নিহত হন।

সন্ত্রাসী হামলাকে ‘ভয়ানক, বর্বরোচিত’ উল্লেখ করে এর নিন্দা জানান সজীব ওয়াজেদ জয়। হামলায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান তিনি।

 

মতামত...