,

সর্বশেষ
bnr ad 250x70 1

ধানের শীষ বাংলার মাটিতে থাকবে না

চট্টগ্রাম, ২৯ নভেম্বর :  দেশের জনগণ ধানের শীষে বিশ্বাস করে না এবং ধানের শীষ বাংলার মাটিতে থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

রোববার nasim জাতীয় প্রেসক্লাবে কৃষকলীগের উদ্যোগে কৃষক লীগের সাবেক সভাপতি রাশেদ মোশাররফের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণ এখন আর ধানের শীষে বিশ্বাস করে না। জনগণ জানে, ধানের শীষ মানে জ্বালাও পোড়াও, ধানের শীষ মানেই জামায়াত-শিবিরের সঙ্গে আপোস। মানুষ তাদের ভোট দেবে না। ধানের শীষ বাংলার মাটিতে থাকবে না। তারা আওয়ামী লীগকেই ভোট দেবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই নির্ধারিত সময়ে নির্বাচন করি, নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। যে কারণে স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করছি। এখন থেকে সব নির্বাচনই দলীয় প্রতীকে হবে এবং দলের অধীনে হবে। আর তত্ত্বাবধায়ক আসবে না।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশে নাসিম বলেন, আগামী নির্বাচনে আমরা আপনাদের স্বাগত জানাই। নির্বাচন ছাড়া আপনার সামনে কোনো বিকল্প নেই। চেষ্টা করেছেন বিশ্বের কাছে শেখ হাসিনার সরকারকে অবৈধ প্রমাণ করতে, পারেন নাই।

তিনি বলেন, এখনও বিএনপি ষড়যন্ত্রের পথ ছাড়েনি। এ পথে আপনি (খালেদা) সফল হবেন না। এ পথ ছেড়ে চ্যালেঞ্জ গ্রহণ করে মাঠে আসেন। নির্বাচনে অংশ নেন। জনগণের রায় মেনে নেন। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে।

কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, রেলমন্ত্রী মুজিবুল হক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি ও আওয়ামী লীগের কৃষি সম্পাদক ড. আব্দুর রাজ্জাক প্রমুখ।

মতামত...