,

সর্বশেষ
bnr ad 250x70 1

নতুন ইসির অধীনেই বিএনপি নির্বাচনে অংশ নেবে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক, ৮ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: নবগঠিত নির্বাচন কমিশনের (ইসি) অধীনেই বিএনপি পরবর্তী নির্বাচনে অংশ নেবে বলে আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘অতীতের ভুল যদি তারা এবার করে, তাহলে বিএনপি আরও কতটা সংকুচিত হবে, তা তাদের মধ্যে যাদের বুদ্ধি আছে, তারা ভালো করেই জানে।’

মঙ্গলবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে দুই দিন ব্যাপী ‘সিভিল ফেস্ট ২০১৭’র সমাপনী‌ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের বসুন্ধরা ক্যাম্পাসে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়।

ওবায়দুল কাদের বলেন, সমালোচনা বিএনপির পুরনো অভ্যাস। তাদের পুরনো অভ্যাস, সালিশ মানেই তালগাছ আমার। নির্বাচন কমিশনের জন্য বিএনপির প্রস্তাবিত সব নাম নিয়ে ইসি পুনর্গঠন করা হলেও তারা বলত, মানি না। তবে মুখে যত কথাই বলুক, বিএনপি এ ইসির অধীনে আগামী নির্বাচনে অংশ নিবে এটা আমি নিশ্চিত।

নবগঠিত নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ আগেও বলেছে, রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেন তার ওপর আওয়ামী লীগের আস্থা আছে। আমাদের সেই অবস্থান বদলায়নি।’ তিনি বলেন, ‘রাজনৈতিক দলগুলো ১২৮ জনের নাম সুপারিশ করেছিল। এর মধ্য থেকে নিতে হবে ৫ জনকে। নতুন নির্বাচন কমিশনে বিএনপির প্রস্তাব করা নাম থেকে যেমন একজন নিয়োগ পেয়েছেন, আওয়ামী লীগের প্রস্তাবিত নাম থেকেও তেমন একজনই নিয়োগ পেয়েছেন। অন্যান্য দলের দেয়া নাম হতেও নেয়া হয়েছে। তাহলে এখানে বৈষম্য কোথায়? তবুও বিএনপি সমালোচনা ছাড়তে পারেনি।’

ওবায়দুল কাদের আরো বলেন, ‘শুনলাম, নতুন সিইসি নুরুল হুদাকে জনতার মঞ্চের লোক বলা হচ্ছে। বিএনপি কি তাহলে জনতার বাইরের লোক?’ ওবায়দুল কাদের বলেন, দেশের সুশীল সমাজ, বুদ্ধিজীবী সমাজ নতুন নির্বাচন কমিশনকে এক বাক্যে অভিনন্দন জানাচ্ছে।

মতামত...